Monday, May 27, 2013

পবিত্র ১৩ ও ১৪ ই রজব শরীফ উপলক্ষে ভোলাহাট মহিলা আনজুমান এর আজিমুশ শান মাহফিল অনুষ্ঠিত

আজ মহাসম্মানিত, মহাপবিত্র ও বরকতপূর্ণ ১৪ ই রজব ইমামুস ছাদিস বিন আহলে বাইতিন নাবিয়্যি হযরত  জাফর ছাদিক আলাইহিস সালাম উনার বিছাল শরীফ দিবস। আর ১৩ ই রজব ইমামুল আউয়াল হযরত কাররামাল্লাহু ওয়াজহাহু আলাইহিস সালাম উনার পবিত্রতম বিলাদত শরীফ দিবস। তিনি আওলাদুর রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের ১২ জন ইমাম আলাইহিমুস সালাম উনার প্রথম ইমাম।
আর উনারা তথা আওলাদুর রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা যতদিন জমিনে থাকবেন ততোদিন কিয়ামত সংঘঠিত হবে না।সুবহানাল্লাহ।
ইমামুল আউয়াল হযরত কাররামাল্লাহু ওয়াজহাহু আলাইহিস সালাম উনার এবং ইমামুস ছাদিস বিন আহলে বাইতিন নাবিয়্যি হযরত  জাফর ছাদিক আলাইহিস সালাম উনার নিয়ামতের হিস্যা পেতে বর্তমান যামানার মুজাদ্দিদ মামদুহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার খেদমতের আনজাম দিতে হবে।তাহলেই এ মুবারক দিনগুলোর হাক্বিকত বুঝা সহজ ও সম্ভব হবে।
গত ইয়াওমুল সাবতি  বা শনিবার লম্বটোলা নিবাসী মুহম্মদ আব্দুল ক্বাদির ভদু ছাহেবের বাসাতে অনুষ্ঠিত ভোলাহাট মহিলা আনজুমানে আল বাইয়্যিনাত এর সম্মানিতা মজলিস পরিচালনাকারিনী মুসাম্মত  সুমি আক্তার ও রোকসানা আহমদ একথাগুলো বলেন।
বাদ যোহর মুসাম্মত সীমা খাতুন এর পবিত্র কালামুল্লাহ শরীফ তেলাওয়াত এবং মুসম্মত ময়না বেগম, সুমি আক্তার ও  রোকসানা আহমদ এর হামদ, নাত ও ক্বাছিদা শরীফ পাঠের   মধ্য দিয়ে উক্ত আজিমুশ শান মাহফিল শুরু হয়। মাহফিলে যিকির পরিচালনা করেন বিশিষ্ট আমিল  তাসলিমা আহমদ সুমি ও উপস্থাপনা করেন  রোকসানা আহমদ ।
অতপর শতাধিক মহিলা শ্রোতার উপস্থিতিতে মিলাদ-ক্বিয়াম শরীফ পাঠ করেন মুসাম্মত আরজিনা আক্তার  ও দুয়া-মুনাজাত পরিচালনা করেন বিশিষ্ট আমিল মুসাম্মত ময়না বেগম। অপরদিকে ঝাউবোনা নিবাসী ফিরোজ আলী ছাহেবের বাসায় শুক্রবার, বাদ যোহর  মুসাম্মত রোকসানা আহমদ ও তাসলিমা আহমদ সুমি এর পরিচালনায়  প্রায় অর্ধশতাধিক মহিলার উপস্খিতিতে ১৩ ও ১৪ ই রজব   শরীফ পালন করা হয়। সবশেষে তবারক বিতরণের মাধ্যমে মাহফিল গুলো শেষ হয়।

No comments:

Post a Comment