Monday, August 12, 2013

সাবধান!!! জাকির নায়েক মুসলমানদেরকে ধোঁকা দিচ্ছে

জাকির নায়েক মুসলামানদের ধোঁকা দিচ্ছে  উল্লেখ করে পিস টিভিতে তার বক্তৃতা না শোনার পরামর্শ দিয়েছেন মাওলানা মীর হাবিবুর রহমান যুক্তিবাদী।
গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া মধ্যপাড়া ঈদগাহ মাঠে গত শুক্রবার ৯ আগস্ট ২০১৩ পবিত্র ঈদুল ফিতরের নামাজের আগে বয়ানে মাওলানা যুক্তিবাদী এই পরামর্শ দেন।

তিনি বলেন, জাকির নায়েক কোনো আলেম নয়। সে পিস টিভির মাধ্যমে মুসলমানদেরকে নানাভাবে ধোঁকা দিচ্ছে, বিভ্রান্ত করছে।
ভারতের মহারাষ্ট্রে জন্ম নেয়া জাকির নায়েক পিস টিভির কারণে বাংলাদেশেও পরিচিত মুখ। চিকিৎসা শাস্ত্রে ডিগ্রিধারী জাকির নায়েক-এর পুরো নাম- জাকির আবদুল করিম নায়েক। সে ইসলাম ধর্মের নামে বিভ্রান্তিকর ও গুমরাহিমূলক বক্তৃতা দিয়ে আসছে।
৪৭ বছর বয়সি জাকির নায়েক নিজের প্রতিষ্ঠিত ইসলামী রিসার্চ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট। এই ফাউন্ডেশনের মালিকানাধীন পিস টিভিতে জাকির নায়েকের বক্তৃতা প্রচার করা হয়। ইসলাম নিয়ে তার বিভিন্ন বক্তব্য নিয়ে তুমুল বিতর্ক রয়েছে।
মাওলানা যুক্তিবাদী বলেন, জাকির নায়েক ঈদের নামাজ ও জামাত নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছে।
জাকির নায়েক ঈদের নামাজের ৫ বা ৭ তাকবিরের যে তথ্য প্রচার করছে, তা কোনো গোত্র বা দলের হতে পারে, ইসলামের নয়। কিন্তু আমাদের দেশের শতকরা ৯৭ ভাগ মুসলমান। যারা প্রায় সবাই হানাফি মাজহাবের অনুসারী। তারা বছর বছর ধরে ৬ তাকবিরের সঙ্গে ঈদের নামাজ আদায় করে আসছেন।
জাকির নায়েক বলেছে, ঈদের খুৎবা শোনার প্রয়োজন নেই। কিন্তু ঈদের খুৎবা শোনা সুন্নত।
জাকির নায়েক তার টেলিভিশন চ্যানেলের ব্যবসায়িক স্বার্থে বিভ্রান্তিকর মাসলা-মাসায়েল দিয়ে যাচ্ছে বলেও উল্লেখ করেন মাওলানা যুক্তিবাদী।
যুক্তিবাদীর এই বয়ানের সময় সাবেক বাসন ইউপির চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরী, গাজীপুর সিটির ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফয়সল আহমেদ সরকার, আতাউর রহমান, মমতাজ উদ্দিন ঈদের মাঠে ছিলেন। তারাসহ কয়েক হাজার মুসল্লি ওই ঈদ জামাতে শরিক হন।

No comments:

Post a Comment