Monday, October 26, 2015

পবিত্র আশূরা মিনাল মুহররমুল হারাম শরীফ উপলক্ষে- ভোলাহাটে বিভিন্ন স্থানে বিশেষ মাহফিল অনুষ্ঠিত

সুমহান ঐতিহাসিক পবিত্র আশূরা মিনাল মুহররমুল হারাম শরীফ হলো- সকলের জন্যই রহমত, বরকত ও সাকীনা হাছিল করার দিন। এ সুমহান দিনে অনেক রহমতপূর্ণ, বরকতপূর্ণ, নিয়ামতপূর্ণ ঘটনা সংঘটিত হয়েছে। পাশাপাশি এদিনটি হচ্ছে- সাইয়্যিদুশ শুহাদা, শুহাদায়ে কারবালা, ইমামুছ ছালিছ মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার পবিত্র শাহাদাতী শান মুবারক প্রকাশ দিবস। আর তাই এই মহাসম্মানিত দিবস উপলক্ষে গত জুমুয়াবার দিনে ও দিবাগত রাতে ভোলাহাটে বিভিন্ন স্থানে আলোচনা মাহফিল করা হয়। এবং পবিত্র মীলাদ শরীফ, পবিত্র ক্বিয়াম শরীফ করা হয়।

গত ৯ মুহররমুল হারাম শরীফ (১৪৩৭হি.) (২৩ অক্টোবর-২০১৫) জুমুয়াবার দিবাগত রাতে বাদ-ইশা আনজুমানে আল বাইয়্যিনাত ভোলাহাট শাখার উদ্যোগে এই মহাসম্মানিত দিবস উপলক্ষে মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসায় (মুন্সিগঞ্জ, বজরাটেক)য় সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার পবিত্র সাওয়ানেহে উমরী মুবারক আলোচনা করে নিয়ামত-বরকত হাছিল করার লক্ষ্যে মাহফিল করে পবিত্র মীলাদ শরীফ পাঠ ও পবিত্র ক্বিয়াম শরীফ করা হয়। আল-হামদুলিল্লাহ! উক্ত মাহফিলে পবিত্র হামদ শরীফ, পবিত্র নাত শরীফ ও ক্বাছীদা শরীফ পাঠ করেন মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসার কৃতি ছাত্ররা। এছাড়া আশূরা শরীফের রোযা রাখার জন্য মাদরাসায় ভালো খাদ্যের ব্যবস্থা করা হয়। আর ইফতারীরও আয়োজন করা হয়।
এছাড়াও আশিকীন-মুহিব্বীনদের বাড়িতে, মহিলা আনজুমানের আলীসাহাসপুর, মুন্সিগঞ্জ, চর ধরমপুর, বজরাটেক লম্বাটোলা শাখায় এবং পোলাডাঙ্গা হাজীপাড়া জামে মসজিদ ও মুন্সিগঞ্জ জামে মসজিদে পবিত্র মীলাদ শরীফ ক্বিয়াম শরীফ উনার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
ভোলাহাটের মুন্সীগঞ্জ জামে মসজিদে উক্ত রাতে মুসল্লিদের নিয়ে মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ পাঠ ও উনাদের শান-মান সম্পর্কে আলোচনা করেন উক্ত মসজিদের ইমাম ও খতীব জনাব মাওলানা মুহম্মদ মুহসিনুর রহমান।

বরকতময় এসব মাহফিলে আনজুমানে আল বাইয়্যিনাতের সদস্য ও আশিকীন-মুহিব্বীনগণ উপস্থিত ছিলেন। মাহফিল শেষে তাবারক বিতরণ করা হয়।

No comments:

Post a Comment