Wednesday, June 26, 2013

ওহাবী-খারিজী গুমরাহ দলের অপপ্রচার উপেক্ষা করে ব্যাপক উৎসাহে পবিত্র শবে বরাত পালিত


পবিত্র কুরআন শরীফ ও পবিত্র হাদীছ শরীফ উনাদের মধ্যে অকাট্যভাবে বর্নিত থাকার পরও ওহাবী-খারিজী গুমরাহ দলের লোকেরা বলে থাকে- শবে বরাত বিদয়াত।(নাউযুবিল্লাহ)। কিন্তু ধর্মব্যবসায়ী মালানা ও গুমরাহ বাতিল ফিরকার লোকদের অপপ্রচারে বিভ্রান্ত হননি ধর্মপ্রাণ মুসলমানরা।
বরং ওহাবী-খারিজী গুমরাহ দলের অপপ্রচার উপেক্ষা করে ব্যাপক উৎসাহ, যথাযথ মর্যাদা, ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশ ও ইবাদত-বন্দেগীর মধ্য দিয়ে পবিত্র রাজারবাগ দরবার শরীফসহ সারাদেশে পবিত্র শবে বরাত পালন করছেন দেশের ধর্মপ্রাণ মুসলমানরা। রাজধানী ঢাকাস্থ রাজারবাগ দরবার শরীফসহ সারা দেশে নারী-পুরুষ-শিশু-বৃদ্ধসহ সর্বস্তরের মুসলিমরা পবিত্র  কুরআন শরীফ তিলাওয়াত, নফল নামায, যিকির-আযকার, দোয়া-দুরূদ, তওবা-ইস্তিগফার, কবর যিয়ারত ইত্যাদি আনুষ্ঠানিকতা ও ইবাদত-বন্দেগীর মাধ্যমে পবিত্র শবে বরাত অতিবাহিত করছেন। এর মধ্যদিয়ে মহান আল্লাহ তায়ালা উনার সন্তুষ্টি মুবারক আরজু করছেন তারা। মসজিদে মসজিদে ছাড়াও বাসাবাড়িতেও রাতভর চলে পবিত্র  কুরআন শরীফ তিলাওয়াত, নফল নামায, যিকির-আযকার, দোয়া-দুরূদ, তওবা-ইস্তিগফার, ও অন্যান্য ইবাদত-বন্দেগী।
উল্লেখ্য,এই মহিমান্বিত রাতে মহান আল্লাহ তায়ালা মানুষের ভাগ্য  নির্ধারণ করে থাকেন। রাতব্যাপী ইবাদত-বন্দেগী, নামায-কালাম, যিকির-আযকার ছাড়াও এই পবিত্র রাতে ধর্মপ্রাণ মুসলমানরা মৃত মা-বাবা, আত্মীয়-স্বজনসহ প্রিয়জনদের কবর যিয়ারত করে থাকেন; যা সুন্নত। মহিমান্বিত এ রজনী ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে পালনের লক্ষ্যে রাজারবাগ দরবার শরীফ উনার পক্ষ হতে রাজারবাগ সুন্নতী মসজিদে সোমবার দিবাগত রাতে বিভিন্ন আয়োজন করা হয়। অনুষ্ঠানমালার মধ্যে ছিল- ওয়াজ-নছীহত, পবিত্র কুরআন শরীফ তিলাওয়াত, হামদ্, নাত, ক্বাছীদা শরীফ, নফল নামায,ছলাতুত তাসবীহ নামায ও তাহাজ্জুদ নামায এবং বিশেষ আখিরী মুনাজাত।
উল্লেখ্য, মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতিমখানা ভোলাহাট শাখায়ও (মুন্সিগঞ্জ, বজরাটেক, ভোলাহাট) আনজুমানে আল বাইয়্যিনাতের উদ্যোগে স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লীরা ব্যাপক উদ্দীপনা ও অত্যন্ত জওক-শওক-এর সাথে পবিত্র শবে বরাত পালন করেন।

No comments:

Post a Comment