Monday, September 9, 2013

মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতীমখানা, ভোলাহাট শাখার কম্মপ্লেক্সে তিন তলা মসজিদ ভবন নির্মানের ভিত্তি প্রস্থর উদ্ভোধন.

মহান আল্লাহ পাক উনার অসীম দয়া ও রহমতে ১৪২১ হিজরী মুতাবিক ২০০০ ঈসায়ী সনে প্রতিষ্ঠিত হয়েছে অত্র ‘মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতিমখানা’ (ভোলাহাট শাখা)। আর এর সুমহান পৃষ্ঠপোষকতায় রয়েছেন- যামানার খাছ লক্ষ্যস্থল ওলীআল্লাহ, আওলাদে রসূল,
সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ-উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি।
যার লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে- বাস্তব জীবনে সুন্নতে নববীর আদর্শ প্রতিষ্ঠা তথা ইসলামী ইতিহাস-ঐতিহ্য, জ্ঞান-বিজ্ঞান শিক্ষাসহ সঠিক ইসলাম পালনের মাধ্যমে মহান আল্লাহ পাক এবং উনার হাবীব হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের সন্তুষ্টি হাছিল করা।
সুতরাং এ মাদরাসার গুরুত্ব, তাৎপর্য এবং সহযোগিতায় ফাযায়েল-ফজিলত বেমেছাল। আজকে আমরা সকলের সহযোগিতায় অত্র মাদরাসা কমপ্লেক্সে মসজিদের জন্য তিন তলা ভবন নির্মান কাজ শুরু করলাম। এই ভবন নির্মানে যারাই সহযোগিতা ও পরিশ্রম দিয়েছেন এবং দিবেন, তারা প্রত্যেকেই উত্তম জাজা-খায়ের পাবেন ইনশাআল্লাহ।
আজ ইয়াওমুল ইছনাইনিল আযিমী বা সোমবার শরীফ অত্র মাদরাসা কমপ্লেক্সে অনুষ্ঠিত ভিত্তি প্রস্থর উদ্ভোধনী মজলিসে রাজারবাগ দরবার শরীফ থেকে আগত সম্মানিত মেহমান এবং অত্র মাদরাসার উদ্যোক্ততা ছূফী মুহম্মদ আব্দুর রউফ ছাহেব একথা গুলো বলেন।
সকালে মুহম্মদ আবুল বাশার এর পবিত্র কালামুল্লাহ শরীফ তেলাওয়াত এবং মুহম্মদ আবু তালেব, হাফিজ মুহম্মদ খুরশিদ আলম ও আহমাদুল্লাহ এর হামদ. নাত ও ক্বাছিদা শরীফ পাঠের মধ্য দিয়ে উক্ত আজিমুশ শান ভিত্তি প্রস্থর মাহফিল শুরু হয়। মাহফিলে উপস্থাপনা করেন মাওলানা মুহম্মদ মুহসিনুর রহমান ছাহেব।
মাহফিল শেষে হৃদয়গ্রাহী মিলাদ শরীফ ও ক্বিয়াম শরীফ পাঠ করেন মুহম্মদ খাইরুল আমীন এবং আনজুমানে আল বাইয়্যিনাত, ভোলাহাট শাখার সম্মানিত সভাপতি মাওলানা মুহম্মদ আবুল হায়াত ছাহেব মুনাজাতে অত্র মাদরাসা ও সহযোগিতাকারীদের জন্য দোয়া করেন। মাহফিলে শতাধিক ধর্মপ্রাণ জনতা ও পীর ভাইদের উপস্থিতে তবারক বিতরনের মধ্যদিয়ে মাহফিলের কার্যক্রম শেষ হয়।
ভিত্তি প্রস্থর উদ্ভোধন করেন রাজারবাগ দরবার শরীফ থেকে আগত সম্মানিত মেহমান এবং অত্র মাদরাসার উদ্যোক্ততা ছূফী মুহম্মদ আব্দুর রউফ ছাহেব। উপস্থিত ছিলেন অত্র মাদরাসার সভাপতি মাওলানা মুহম্মদ আবুল হায়াত ছাহেব, সেক্রেটারি ছূফী মুহম্মদ মুবারক আলী মাস্টার ছাহেব, ছূফী মুহম্মদ উমর আলী মাস্টার, ছূফী মুহম্মদ মুশফিকুর রহমান চাঁন মাস্টার, ছূফী ডা: মুহম্মদ সিরাজুল ইসলাম, মুহম্মদ মুনজুর আলী সহ কার্যনির্বাহী কমিটির সম্মানিত ব্যাক্তিবর্গ, ছাত্র আনজুমানের সম্মানিত সেক্রেটারী মুহম্মদ জিল্লুর রহমান ও অর্থ সম্পাদক হাফিজ মুহম্মদ সানাউল্লাহ সহ অন্যান্য সদস্যবৃন্দ, সম্ম্মানিত পীর ভাইগন ও এলাকার ধর্মপ্রান জনতা।

No comments:

Post a Comment