Monday, November 25, 2013

ভোলাহাটে পবিত্র আশুরা মিনাল মুহররম শরীফ উপলক্ষে আজিমুশশান বার্ষিক মাহফিল অনুষ্ঠিত



ভোলাহাট সংবাদদাতা: গত লাইলাতুল জুমুয়াতি অর্থাৎ ইয়াওমুল খমিসী বা বৃহস্পতিবার দিবাগত রাতে মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতিমখানার উদ্যোগে পবিত্র আশুরা মিনাল মুহররম শরীফ উপলক্ষে  ঐতিহাসিক বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। আয়োজিত বার্ষিক মাহফিলে প্রধান অথিতি ছিলেন হযরতুল আল্লামা হাফিজ, ক্বারী মাওলানা মুহম্মদ রিদওয়ানুল্লাহ পাটোয়ারী ছাহেব। প্রধান অতিথির বয়ানে তিনি বলেন-

মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, হে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আপনি কায়িনাতবাসীকে বলে দিন, তোমাদের কাছে নবুওয়াত দানের কোনও প্রতিদিন চাইনা (প্রকৃতপক্ষে তোমরা সেটা দিতেও পরবে না)। তবে আমার আহলে বাইত আলাইহিমুস সালাম উনাদের তাযিম-তাকরীম ও খেদমতের আনজাম দিবে। অর্থাৎ হে কায়িনাতবাসী! তোমরা হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের মুবারক ছোহবতের মোহতাজ হয়ে যাও, উনাদেরকে পদেপদে অনুসরণ-অনুকরণ কর, কেননা উনারা মহান আল্লাহ পাক উনার হাবিব নুরে মুজাসসাম হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আখাছ্ছুল খাছ, কলিজার টুকরা আওলাদ। উনাদের মুহবতী হচ্ছে ঈমান।
এই মুহররমুল হারাম শরীফ মাস হচ্ছে হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের খাছ মধ্যমুনি সাইয়্যিদি শাবাবি আহলিল জান্নাহ হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনাকে বিশেষভাবে স্মরণ এবং হযরত নবী-রাসুল আলাইহিমুস সালামগন উনাদের ও হযরত ছাহাবা ই ক্বিরাম রদ্বিয়াল্লাহু আনহুমগন উনাদের মুবারক শানে আক্বিদা বিশুদ্ব করার মাস। সমস্ত হযরত নবী-রাসুল আলাইহিমুস সালামগন উনারা ছিলেন মাছুম বা নিষ্পাপ; কোনও গুনাহ-খাতা উনাদের ছিল না ও সমস্ত হযরত ছাহাবা ই ক্বিরাম রদ্বিয়াল্লাহু আনহুমগন উনারা হচ্ছেন মাহফুজ তথা বিশেষভাবে সংরক্ষিত।
বাদ এশা মাওলানা মুহম্মদ মুহসিনুর রহমান এর উপস্থাপনার মধ্য দিয়ে উক্ত আজিমুশ শান মাহফিল শুরু হয়। মাহফিলে আরও আলোচনা করেন রামচন্দ্রপুর মিয়াপাড়া জামে মসজিদের সম্মানিত ইমাম ও খতিব মাওলানা মুহম্মদ আব্দুস সালাম ছাহেব।
উল্লেখ্য উক্ত আজিমুশশান মাহফিলে প্রতিবছরের ন্যায় এই বছরও অত্র মাদরাসার তিনজন ছাত্রকে পাগড়ি দেয়া হয়।
মাহফিল শেষে মিলাদ শরীফ ও ক্বিয়াম শরীফ পাঠ করা হয় এবং দুয়া-মুনাজাতে ভোলাহাটবাসীর খাছ হিদায়েত কামনা করা হয়। মাহফিলে সর্বস্তরের আনজুমানে আল বাইয়্যিনাত উনার সম্মানিত আমীলগনসহ অসংখ্য ধর্মপ্রাণ শ্রোতা উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment