Wednesday, February 12, 2014

উম্মুল উমাম, সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার প্রতি অনবরত সন্তুষ্টি ও নিয়ামত প্রদানের ঘোষণা, যার হিসসা আমরাও লাভ করছি

মহাপরাক্রমশালী আল্লাহ পাক তিনি এবং উনার হাবীব সাইয়্যিদুল আম্বিয়া ওয়াল মুরছালীন, নূরে মুজাসসাম হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা রহমতে খাছ ইহসানে খাছ দ্বারা অনবরত হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিমগণ উনাদেরকে আবর্তিত রেখেছেন। হাদিয়া করেছেন সীমাহীন মর্যাদা-মর্তবা মুবারক।
জগৎ মাঝে যত হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম আজমাঈন উনারা তাশরীফ এনেছেন উনাদের মাঝে সাইয়্যিদাতুন নিসায়িল আলামীন উম্মুল উমাম সাইয়্যিদাতুনা আমাদের হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম তিনি সর্বশ্রেষ্ঠ মাকামে অধিষ্ঠিত। তিনি দুনিয়া থেকে পরিপূর্ণ বিরাগী, পরকালের প্রতি নিমগ্ন, অপছন্দনীয় কাজ সম্পর্কে সদা সতর্ক, অনুক্ষণ সুন্নতে মশগুল, তাক্বওয়া সমৃদ্ধ ইবাদতে বলীয়ান, ক্ষমতা মালের আকাঙ্খা থেকে পরিপূর্ণরূপে পবিত্র। তিনি মহান আল্লাহ পাক উনাকে এবং উনার প্রিয় হাবীব নূরে মুজাসসাম হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদেরকে পরিপূর্ণরূপে সন্তুষ্ট করার কারণে উনারাই উনাকে সব দিক দিয়ে শ্রেষ্ঠত্ব হাদিয়া করেছেন।
আল্লাহ পাক উনার সুমহান লক্ষ্যস্থল মাহবুব ওলী, যুগের সম্মানিত মুজাদ্দিদ, ইমামে যম, রাহবারে যম,মাহবুবে যম সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার সম্মানিতা ছহিবাতুল মুকাররমা অর্থাৎ মুবারক আহলিয়া হওয়ার কারণে সাইয়্যিদাতুন নিসায়িল আলামীন উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি আলা দরজার সম্মানজনক মাক্বামে অধিষ্ঠিত। তিনিও তাজদীদের নূর দ্বারা যমীন থেকে বিদয়াত-বেশরা, কুফরী-শিরেকীর অন্ধকারকে সমূলে দূরীভূত করে হিদায়েত তথা হক্বের হাক্বীক্বী আলো প্রজ্জ্বলিত করছেন। উনার মুবারক পরশে বিপথগামী নারীরা সুপথগামী হচ্ছে, অসহায়রা সহায় পেয়ে কৃতজ্ঞ অনুগতা বান্দীতে পরিণত হচ্ছে।
সাইয়্যিদাতু নিসায়িল আলামীন উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম সর্বোপরি উনার মুবারক আমল-আখলাকের ¦চ্ছতা, ইবাদত-বন্দেগীর দৃঢ়তা, সীমাহীন ধৈর্যশীলতা, দান-ছদকার উদারতা, নৈতিক বদান্যতা, ইস্তিকামতের ক্ষেত্রে পরোয়াহীনতা, সুন্নত পালনে একনিষ্ঠতা ইত্যাদি গুণাবলী সমৃদ্ধ চারিত্রিক মাধুর্যে প্রভাবিত হয়ে হিদায়েত শূন্য মানুষ প্রতিনিয়ত হিদায়েত হচ্ছেন। পাশাপাশি উনার সুন্নতি আচরণ, দ্বীপ্তিময় ব্যক্তিত্ব, প্রজ্ঞাপূর্ণ নছীহত, ইলমে জাহির-বাতিনের তালীম-তালক্বীন সর্বোপরি মুজাদ্দিদে যম সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার মুবারক ফায়িজ পরিপূর্ণ ধারণ করার কারণে উনার মুবারক ছোহবতে তাছাউফ শূণ্য মানুষ তাছাউফের নূর হাছিল করে মহান আল্লাহ পাক উনার এবং উনার প্রিয়তম হাবীব নূরে মুজাসসাম হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের মুহব্বত নৈকট্য মুবারক অর্জন করছে। আর এটাই তো ¦াভাবিক।
কারণ, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার জীবন-যাপন প্রণালী তথা যাবতীয় কর্ম প্রবাহ মহান আল্লাহ পাক উনার প্রিয়তম হাবীব নূরে মুজাসসাম হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার এবং উম্মাহাতুল মুমিনিন আলাইহিন্নাস সালাম উনাদের সুন্নত মুবারক উনার রঙে রঞ্জিত।
পরম সন্তুষ্টি, পরিপূর্ণ নৈকট্য, অমূল্য রহমত-বরকত-নিয়ামতে ভরপুর সাইয়্যিদাতুন নিসায়িল আলামীন উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনাকে মহান বারে ইলাহী তিনি এবং উনার প্রিয়তম হাবীব নূরে মুজাসসাম হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা যামানার শীর্ষ হাদী হিসেবে কবুল করেছেন। যার বহিঃপ্রকাশ ¦রূপ উনাকে লক্ষ্য করে মহান বারে ইলাহী অনবরত ইলহাম মুবারক করছেন, “আপনাকে খাছভাবে কবুল করা হলো, আপনার নিকট যারা বাইয়াত হবেন এবং ক্বিয়ামত পর্যন্ত আপনাকে মধ্যস্থতায় অথবা বিনা মধ্যস্থতায় যারা মুহব্বত করবেন, উসীলা করবেন সর্বোপরি আপনাকে মুহব্বত খিদমত করবেন, আপনার তাজদীদী কাজে যারা শরীক থাকবেন তাদেরকে ক্ষমা করে দেয়া হলো।” (সুবহানাল্লাহ)
মূলত সাইয়্যিদাতু নিসায়িল আলামীন উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনাকে ক্বিয়ামত পর্যন্ত যে সকল জিন-ইনসান মুহব্বত করবে, উসীলা হিসেবে গ্রহণ করবে, অনুসরণ-অনুকরণ করবে তারা প্রত্যেকেই ক্ষমা প্রাপ্তির পাশাপাশি আলা দরজার জান্নাতী উনাদের অন্তর্ভুক্ত হবেই হবে ইনশাআল্লাহ। (সুবহানাল্লাহ)

সাইয়্যিদাতু নিসায়িল আলামীন উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি দয়া দান ইহসান মুবারক- সারা দুনিয়ার জিন-ইনসানসহ আমাদের সকলকে কবুল করুন। (আমিন)

No comments:

Post a Comment