Sunday, February 2, 2014

সমস্ত শুকরিয়া ও কৃতজ্ঞতা সাইয়্যিদাতু নিসায়িল আলামীন উম্মুল উমাম আলাইহাস সালাম উনার ক্বদম মুবারক-এ


সম্মানিত এক মহান জাতি উনার নাম মুসলমান। যে জাতি উনার অর্ধাংশ মুসলিম নারীজাতি। মুসলিম নারীজাতি উনাদের বিশ্বাসের দৃঢ়তা, সমর্পিত ত্যাগী মানসিকতা, বীরত্বপূর্ণ লহু, সীমাহীন শরাফত, বেমেছাল লাজুকতা, জ্ঞান-প্রজ্ঞার চমৎকার লালন সর্বোপরি, মমতাপূর্ণ আচরণ, ব্যক্তিত্ব, আভিজাত্য, আত্মমর্যাদা, আত্মগৌরব সত্যিই অতুলনীয়। কিন্তু আফসুস! আজ সেই মহান মুসলিম নারীজাতির একি অবস্থা?

ওলীআল্লাহগণ উনাদের ছোহবত থেকে দূরে থাকার কারণে অশুদ্ধ আক্বীদা, বিদয়াত আমল, নৈতিক অধঃপতন, চারিত্রিক পদস্খলন, লাজহীন চলাফেরা, হীনম্মন্যতা সম্মানিত মুসলিম নারীজাতিকে কঠিন এক প্রতিকুল অবস্থায় পতিত করেছে। মুসলিম নারীরা তাদের চিন্তা-ফিকিরের উৎকর্ষতা, কর্মতৎপরতা, অনুসন্ধিৎসু চেতনা হারিয়ে ফেলেছে। ভুলে গেছে তাদের ইজ্জত, সম্মান, হুরমত ও ঐতিহ্য। তাদের হৃদয়পট থেকে মিটে গেছে হযরত মহিলা আনছার-মুহাজির ছাহাবীয়া রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুন্না উনাদের অমলিন বিজয়ের ইতিহাস।
এ দুর্গতির অমানিশা থেকে হীনম্মন্য লক্ষ্যহীন মুসলিম নারীজাতির নিস্তার ঘটাচ্ছেন সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি। বর্তমান পঞ্চদশ হিজরী শতকে সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার আগমন না ঘটলে হীনম্মন্য ও আত্মমর্যাদাবোধহীন নিরীহ মুসলিম নারীজাতির দুর্বলতার সুযোগে কাফির-মুশরিক ও তাদের পদলেহনকারী উলামায়ে সূ’রা তাদেরকে অস্তীত্বহীন করে ফেলত।
উনার আগমন না ঘটলে ইবলিসের বাক্স, অর্থাৎ হারাম টেলিভিশনকে মুসলিম নারীজাতিরা তাদের পূজাখানা বানিয়ে ফেলত। (নাউযুবিল্লাহ) পাশাপাশি বেপর্দার পক্ষে, ছবি তোলার পক্ষে, নাচ-গান খেলাধুলার পক্ষে বলাবলি করতো। এছাড়াও বিভিন্ন ফ্যাশন হাউজের নামে শর্ট পোশাক পরে, চাল-চলন ও ব্যবহারে বিজাতীয়দের পুরোপুরি অনুসরণ ও অনুকরণ করতো।
সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার বেমেছাল রূহানী কুওওয়ত বিস্ময়কর রোব এবং চমৎকার নছীহতে সারা বিশ্বব্যাপী মুসলিম নারীজাতির হীনম্মনত্যা ক্রমান¦য়ে অপসারিত হচ্ছে। তারা হুরমত ইজ্জত আত্মমর্যাদায় উজ্জীবিত হচ্ছে, তাদের ঈমান-আক্বীদা নবায়ন হচ্ছে। মুসলিম নারীজাতি আজ বিদয়াত ত্যাগ করে সুন্নত পালনে অভ্যস্ত হচ্ছে।
সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার মুবারক নছীহত মুসলিম নারীজাতির মাঝে জাগরণী তোলপাড়ের সৃষ্টি করেছে।
তাই কৃতজ্ঞ হৃদয়ে অনন্তর দুরূদ শরীফ ও সালাম মুবারক পেশ করি আমাদের দোজাহানের মাতা সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার প্রতি যিনি মুসলিম নারীজাতিসহ আমাদের সকলকে হিফাজত করছেন।

No comments:

Post a Comment