Tuesday, February 4, 2014

শান্তিবাগ আনজুমানে আল বাইয়্যিনাত উনার উপদেষ্টা আল্লামা ছূফী মুহম্মদ মনজুরুল হক চৌধুরী উনার ইন্তিকাল

বর্তমান পনের হিজরী শতকের মহান মুজাদ্দিদ, গাউছূল আ’যম, কুতুবুল আলম, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুশ শরীয়ত ওয়াত তরীক্বত, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কাইয়্যুমুজ্জামান, হুজ্জাতুল ইসলাম, ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা হযরত মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার বিশিষ্ট মুরীদ ও ঢাকা শান্তিবাগ আনজুমানে আল বাইয়্যিনাত বাংলাদেশ উনার বিশিষ্ট আমীল আল্লামা ছূফী মুহম্মদ মনজুরুল হক চৌধুরী (৫২) তিনি গত ০৩ মাহে রবীউছ ছানী শরীফ-১৪৩৫ হিজরী সন, ০৬ তাসী’-১৩৮১ শামসী সন, ০৪ ফেব্রুয়ারি-২০১৪ ঈসায়ী সন, ইয়াওমুছ ছুলাছা (মঙ্গলবার), ভোর ৫:১০ মিনিটে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। বিদায়কালে তিনি আহলিয়াসহ দুই ছেলে এবং হাজার হাজার শুভাকাঙ্খী রেখে যান এবং দীর্ঘদিন তিনি দেশের সুপ্রতিষ্ঠিত ইউনিক টেক্সটাইলস কোম্পানিতে জেনারেল ম্যানেজার (জিএম) হিসেবে অত্যন্ত দক্ষতা ও বিশ্বস্ততার সাথে দায়িত্ব পালন করেন।
উল্লেখ্য, আল্লামা ছূফী মুহম্মদ মনজুরুল হক চৌধুরী উনার দুই ছেলে মুহম্মদ মাবরুরুল হক ফুয়াদ চৌধুরী ও মুহম্মদ মাসউদুল হক ফাহিম চৌধুরী উনারা ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা হযরত মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার সুমহান আওলাদ, ওলীয়ে মাদারযাদ, হাদিয়ে আ’যম, আওলাদে রসূল, ছানীয়ে মুজাদ্দিদে আ’যম, খলীফাতুল উমাম সাইয়্যিদুনা ইমাম মামদূহ হযরত শাহযাদা মুর্শিদ ক্বিবলা আল হাসানী ওয়াল হুসাইনী ওয়াল কুরাঈশী আলাইহিস সালাম উনার বিশেষ খাদিম।
এদিকে আল্লামা ছূফী মুহম্মদ মনজুরুল হক চৌধুরী উনার জানাযা নামায ঐতিহাসিক মাদ্রাসা মুহম্মদিয়া জামিয়া শরীফ উনার প্রাঙ্গণে দুপুর ২:৩০ মিনিটে অনুষ্ঠিত হয়। এতে সদয় মুবারক ইমামতি করেন হুজ্জাতুল ইসলাম ঢাকা রাজারবাগ শরীফ উনার মহান সম্মানিত মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা হযরত মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম এবং তিনি মাইয়াতসহ সারাবিশ্বের মুসলমান উনাদের জন্য খাছ দোয়া-মুনাজাত শরীফ করেন। বিকেল ৩.৫০ মিনিটে ঢাকাস্থ আজিমপুর কবরস্থানে উনাকে দাফন করা হয়।
আল্লামা ছূফী মুহম্মদ মনজুরুল হক চৌধুরী উনার ইন্তিকালে কেন্দ্রীয় আনজুমানে আল বাইয়্যিনাত শরীফসহ সারাবিশ্বের আনজুমানে আল বাইয়্যিনাত শরীফ উনার আমিলগণ উনাদের পক্ষ থেকে পৃথক পৃথক বিবৃতিতে উনারা মরহুমের জন্য যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম ও উনার সম্মানিত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের উসীলায় মহান আল্লাহ পাক উনার কাছে মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

No comments:

Post a Comment