Tuesday, April 1, 2014

পবিত্র জুমাদাল উখরা মাস উনার চাঁদ দেখা যায়নি ॥ আগামীকাল পহেলা জুমাদাল উখরা ॥

২০ জুমাদাল উখরা হযরত যাহরা আলাইহাস সালাম উনার মুবারক বিলাদত শরীফ ও ২২ জুমাদাল উখরা হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহিস সালাম উনার পবিত্র বিছাল শরীফ উনার সুমহান দিন ্।

যামানার ইমাম ও মুজতাহিদ, কুতুবুল আলম, কাইয়্যুমুয যামান, মুজাদ্দিদে আ’যম, গাউছুল আ’যম, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় ও দিক-নির্দেশনায় পরিচালিত আনজুমানে আল বাইয়্যিনাত রু’ইয়াতে হিলাল মজলিস উনার সংবাদ অনুযায়ী গতকাল ইয়াওমুল ইছনাইনিল আযীম বা সোমবার শরীফ দিবাগত সন্ধ্যায় বাংলাদেশের কোথাও পবিত্র জুমাদাল ঊখরা মাস উনার চাঁদ দেখা যায়নি।

উল্লেখ্য, ১৪৩৫ হিজরী সনের পবিত্র জুমাদাল ঊখরা মাস উনার চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য গতকাল ৩১ আশির ১৩৮১ শামসী, ৩১ মার্চ ২০১৪ ঈসায়ী, ইয়াওমুল ইছনাইনিল আযীম বা সোমবার শরীফ দিবাগত সন্ধ্যায় ঢাকা রাজারবাগ শরীফ কেন্দ্রীয় কার্যালয়ে আনজুমানে আল বাইয়্যিনাত রু’ইয়াতে হিলাল মজলিস উনার কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়।
আনজুমানে আল বাইয়্যিনাত রু’ইয়াতে হিলাল মজলিস উনার কেন্দ্রীয় কমিটির তরফ থেকে জানানো হয়- রাজধানী ঢাকাসহ সারাদেশের বিভিন্ন অঞ্চলের রু’ইয়াতে হিলাল মজলিস উনার প্রতিনিধিগণ তাদের নিজ নিজ এলাকায় চাঁদ তালাশ করেন। কিন্তু সারাদেশের কোথাও পবিত্র জুমাদাল ঊখরা মাস উনার চাঁদ দেখা যায়নি। তাই আনজুমানে আল বাইয়্যিনাত রু’ইয়াতে হিলাল মজলিস উনার মহাসম্মানিত প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক- খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামে আ’যম, মুজাদ্দিদে আ’যম ঢাকা রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি চাঁদ দেখার সংবাদ আলোচনা-পর্যালোচনা শেষে ঘোষণা করেন- আজ ইয়াওমুছ ছুলাছা বা মঙ্গলবার পবিত্র জুমাদাল উলা মাস উনার ৩০ দিন পূর্ণ হওয়ার পর আগামীকাল ০২ হাদি আশার ১৩৮১ শামসী ০২ এপ্রিল ২০১৪ ঈসায়ী, ইয়াওমুল আরবিয়া বা বুধবার পবিত্র জুমাদাল ঊখরা মাস উনার পহেলা তারিখ মুবারক।
বিশেষভাবে উল্লেখ্য যে, ২০ জুমাদাল উখরা উম্মু আবীহা, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ হযরত ফাতিমাতুয যাহরা আলাইহাস সালাম উনার মুবারক বিলাদত শরীফ এবং ২২ জুমাদাল উখরা খলীফাতুল মুসলিমীন, আমিরুল মু’মিনীন, ছিদ্দীক্বে আকবর হযরত আবূ বকর ছিদ্দীক্ব আলাইহিস সালাম উনার পবিত্র বিছাল শরীফ উনার সুমহান দিন। এ বছর ২০ জুমাদাল উখরা মুতাবিক এ সুমহান দিনটি হচ্ছে- ২১ হাদি আশার ১৩৮১ শামসী, ২১ এপ্রিল ২০১৪ ঈসায়ী, ইয়াওমুল ইছনাইনিল আযীম বা সোমবার শরীফ এবং ২২ জুমাদাল উখরা মুতাবিক এ সুমহান দিনটি হচ্ছে- ২৩ হাদি আশার ১৩৮১ শামসী, ২৩ এপ্রিল ২০১৪ ঈসায়ী, ইয়াওমুল আরবিয়া বা বুধবার।

আরো উল্লেখ্য যে, মসুলমানদের চরম বিদ্বেষী কাট্টা মুশরিক, যবন, মেøচ্ছ, অস্পৃশ্য রবীন্দ্রনাথসহ তাবৎ কাফির-মুশরিক, বেদ্বীন-বদদ্বীন, ইহুদী-নাছারাদের কারো জন্ম-মৃত্যু দিবস পালন না করে বাংলার মুসলমানগণের দায়িত্ব-কর্তব্য হলো- মহা আড়ম্বরে ও অত্যন্ত শান-শওকত, জওক-শওকের সাথে পবিত্র ২০ জুমাদাল উখরা হযরত যাহরা আলাইহাস সালাম উনার মুবারক বিলাদত শরীফ ও ২২ জুমাদাল উখরা হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহিস সালাম উনার পবিত্র বিছাল শরীফ উনার সুমহান দিন পালন করা। এতেই মুসলমানদের জন্য খায়ির-বরকত নিহিত আছে। আর কাফির-মুশরিক, বেদ্বীন-বদদ্বীন, ইহুদী-নাছারাদের কারো জন্ম-মৃত্যু দিবস পালন করলে প্রকারান্তরে আযাব-গযব ও লা’নতের ভাগিদার হতে হবে।

No comments:

Post a Comment