Wednesday, December 9, 2015

পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার সম্মানার্থে- ভোলাহাটে মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসায় ৫ তলাবিশিষ্ট মসজিদ ভবনের ছাদ ঢালাই সম্পন্ন

 যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, ক্বইয়ূমুয যামান, জাব্বারিউল আউওয়াল, ক্বউইয়্যূল আউওয়াল, সুলত্বানুন নাছীর, হাবীবুল্লাহ, জামিউল আলক্বাব, আওলাদে রসূল, মাওলানা সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার খাছ দোয়া মুবারকে গত ২৪ ছফর-১৪৩৭ হিজরী (৭ ডিসেম্বর-২০১৫) সোমবার মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদ্রাসা ও ইয়াতিমখানা (মুন্সিগঞ্জ, বজরাটেক, ভোলাহাট) চত্বরে নির্মাণাধীন ৫ তলাবিশিষ্ট মসজিদ ভবনের প্রথম তলার ছাদ ঢালাই সম্পন্ন হয়েছে। (আল-হামদুলিল্লাহ)।

 পবিত্র মীলাদ শরীফ ক্বিয়াম শরীফ অনুষ্ঠান ও দোয়া-মুনাজাতের মাধ্যমে ঢালাইয়ের কাজ শুরু করা হয়। আশিকীন মুহিব্বীন পীরভাই ও শ্রমিকসহ প্রায় ২৫০ জন লোক মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ ও মুনাজাত শরীফে এবং ঢালাই কাজে উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে দোয়া-মুনাজাত করেন অত্র মাদরাসার সম্মানিত সেক্রেটারি জনাব মুহম্মদ মোবারক আলী মাস্টার। এবং মীলাদ শরীফ পাঠ করেন অত্র মাদরাসার ছাত্র হাফিয মুহম্মদ ইমাম হুসাইন।
এবং ওইদিন বিকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা আনজুমানের মাসিক বিশেষ মজলিস অনুষ্ঠিত হয়। জেলা আনজুমানের মাসিক বিশেষ মজলিসে আলোচনা করেন, অত্র মাদরাসা ও ভোলাহাট আনজুমানের সভাপতি জনাব আল্লামা মুফতী মুহম্মদ আবুল হায়াত সাহেব, সদর আনজুমানের সভাপতি আল্লামা মুহম্মদ ফয়সাল খান এবং আল্লামা মুহম্মদ মহসিনুর রহমান আলোচনা করেন। বিশেষ না’ত শরীফ পাঠ করেন মুহম্মদ নুরুজ্জামান এবং কালাম পাক তিলাওয়াত করেন হাফিয মুহম্মদ আবু সায়েম। মজলিসে দোয়া-মুনাজাত করেন অত্র মাদরাসার সম্মানিত সাংগঠনিক সম্পাদক জনাব মুহম্মদ মুহসিনুর রহমান। এবং মীলাদ শরীফ পাঠ করেন অত্র মাদরাসার ছাত্র হাফিয মুহম্মদ ইসমাইল হুসাইন। জেলা আনজুমানের মাসিক বিশেষ মজলিসে জেলার বিশিষ্ট পীরভাইগণ উপস্থিত ছিলেন। উপস্থিত আশিকীন মুহিব্বীন পীরভাই ও শ্রমিকসহ সবার জন্য দুপুরে বিশেষ খানার দ্বারা মেহমানদারী করা হয়।
বিশেষভাবে উল্লেখ্য যে, মহান আল্লাহ পাক উনার অসীম দয়া ও রহমতে ১৪২১ হিজরী মুতাবিক ২০০০ ঈসায়ী সনে প্রতিষ্ঠিত হয়েছে অত্র ‘মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতিমখানা’ (মুন্সিগঞ্জ, বজরাটেক, ভোলাহাট)।
 যামানার খাছ লক্ষ্যস্থল ওলীআল্লাহ, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার সদয় দিক-নির্দেশনা ও ইজাজতক্রমে- অত্র প্রতিষ্ঠান প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করেন- ১. মুহম্মদ আব্দুর রউফ, ২. আল্লামা মুহম্মদ মুহসিনুর রহমান। এবং এতে একান্ত সহযোগী হলেন- জনাব মুহম্মদ মোবারক আলী মাস্টার।

No comments:

Post a Comment