Wednesday, December 9, 2015

ভোলাহাট আনজুমানের উদ্যোগে ঐতিহাসিক পবিত্র আখিরী চাহার শোম্বাহ শরীফ উপলক্ষে- ২৬শে ছফর দিবাগত রাতে মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতিমখানা প্রাঙ্গনে আযীমুশ শান ওয়াজ শরীফ, মীলাদ শরীফ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত


যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, ক্বইয়ূমুয যামান, জাব্বারিউল আউওয়াল, ক্বউইয়্যূল আউওয়াল, সুলত্বানুন নাছীর, হাবীবুল্লাহ, জামিউল আলক্বাব, আওলাদে রসূল, মাওলানা সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার নেক দৃষ্টি ফয়েয-তাওয়াজ্জু ও দয়া-দান ইহসানে ভোলাহাট আনজুমানের উদ্যোগে মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতিমখানা (মুন্সিগঞ্জ, বজরাটেক, ভোলাহাট) প্রাঙ্গনে ঐতিহাসিক পবিত্র আখিরী চাহার শোম্বাহ শরীফ উপলক্ষে-২৬শে ছফর রাতে অত্র মাদরাসা প্রাঙ্গনে গত মঙ্গলবার ২৬ ছফর-১৪৩৭ হিজরী দিবাগত রাতে এক আযীমুশ শান ওয়াজ শরীফ, মীলাদ শরীফ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। 

 বাদ ইশা মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতিমখানায় (মুন্সিগঞ্জ, বজরাটেক, ভোলাহাট) মাহফিলের কার্যক্রম শুরু হয় 
উক্ত মাহফিলে ওয়ায়েজিন হিসাবে ওয়াজ করেন সম্মানিত সংগাঠনিক সম্পাদক মাওলানা মুহম্মদ মুহসিনুর রহমান ছহেব। আলচনাকালে মাওলানা মুহম্মদ মুহসিনুর রহমান বলেন- আজ ঐতিহাসিক আখিরী চাহার শোম্বাহ শরীফ উনার রাত্রি। পবিত্র ছফর মাস উনার তৃতীয় সপ্তাহে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি মারীদ্বী শান প্রকাশ করেন অতঃপর এই মাসের ৩০ তারিখ ইয়াওমুল আরবিয়া বা বুধবার দিন সকালে তিনি ছিহহাতী শান মুবারক প্রকাশ করেন। এই আনন্দে হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুমগণ উনারা নিজ নিজ সামর্থ্য অনুযায়ী খুশি প্রকাশ করে অনেক কিছু হাদিয়া পেশ করেন। যা মুসলিম জাতির কাছে বেমেছাল এক ঈদের দিন।
 এ উপলক্ষে সকলের উচিত খুশি প্রকাশ করে সাধ্যমতো হাদিয়া পেশ করা, দান-ছদক্বা করা, গোসল করা, ভালো খাওয়া, অধিক পরিমাণে পবিত্র মীলাদ শরীফ ও পবিত্র ক্বিয়াম শরীফ পাঠ করা। আর বাংলাদেশ সরকারের জন্য দায়িত্ব ও কর্তব্য হচ্ছে- এ মুবারক দিনটি পালনের সর্বপ্রকার ব্যবস্থা গ্রহণসহ এ দিন উপলক্ষে ঐচ্ছিক ছুটি বাতিল করে বাধ্যতামূলক ছুটি ঘোষণা করা।
অতঃপর মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতিমখানা (মুন্সিগঞ্জ, বজরাটেক, ভোলাহাট) উনার সুযোগ্য ছাত্র হাফিয মুহম্মদ খুরসেদ আলম উনার মীলাদ-ক্বিয়াম শরীফ পাঠ এবং আনজুমানে আল বাইয়্যিনাত, ভোলাহাট শাখার সম্মানিত প্রচার  সম্পাদক ও অত্র মাদরাসার সুযোগ্য মুয়াল্লিম ছূফী মুহম্মদ আবু সায়েম উনার মুনাজাত পরিচালনার মধ্যদিয়ে মাহফিলের কায়ক্রম শেষ হয়। শীতের উপেক্ষা করে এতে ব্যাপক লোকজনের সমাগম ঘটে। সবাই মুগ্ধ হয়ে শ্রবণ করেন ওয়াজ শরীফ।
এছাড়াও মুন্সিগঞ্জ জামে মসজিদে উক্ত মসজিদের ইমাম মাওলানা মুহম্মদ মুহসিনুর রহমান ছহেবের তত্ত্ববধানে ও দক্ষিণ পিরান চক ওয়াক্তিয়া মসজিদে উক্ত মসজিদের ইমাম হাফিয মুহম্মদ সানাউল্লাহর উদ্যোগে পবিত্র আখিরী চাহার শোম্বাহ শরীফ উপলক্ষে মাহফিল অনুষ্ঠিত হয়।

No comments:

Post a Comment