Friday, March 4, 2016

সুমহান ২২ জুমাদাল ঊলা শরীফ উপলক্ষে চর ধরমপুর গ্রামে বিশেষ মহিলা মাহফিল অনুষ্ঠিত

গত বৃহস্পতিবার বিকেলে সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, উম্মুল মুমিনীন, উম্মুল কায়িনাত আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম উনার মহাসম্মানিত নিকাহিল আযীম শরীফ দিবস ২২ জুমাদাল ঊলা শরীফ উপলক্ষে এক বিশাল মহিলা মজলিস ও মিলাদ শরীফ মাহফিল অনুষ্ঠিত হয় চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার চর ধরমপুর গ্রামে।

উক্ত মাহফিল অনুষ্ঠান পরিচালনায় ছিলেন- মারুফা আহমদ শিল্পী। মাহফিল অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন শরীফ তিলাওয়াত করেন- মারুফা আহমদ শিল্পী। মাহফিলে পবিত্র  হামদ শরীফ পাঠ করেন- সায়মা খাতুন ও রূহমা খাতুন। পবিত্র নাত শরীফ পাঠ করেন সাবেরা খাতুন ও রুবিনা খাতুন। পবিত্র ক্ছীদা শরীফ পাঠ করেন- শিরিন বেগম ও আয়িশা আহমদ।
বর্তমানকালের মহিলাদের ইবরত-নছিহত হাছিলের জন্য মাহফিলে সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, উম্মুল মুমিনীন, উম্মুল কায়িনাত আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম উনার জীবনী মুবারকের বিভিন্ন দিক সম্পর্কে পর্যায়ক্রমে আলোচনা করেন- ময়না বেগম, সাবেরা খাতুন, মারুফা আহমদ শিল্পী এবং কারিমা আক্তার রুনা।
খাছভাবে পর্দার সহিত মাহফিল অনুষ্ঠিত হয় ভোলাহাট মহিলা আনজুমানের অন্যতম সংগঠক লুৎফা বেগমের বাড়িতে চর ধরমপুর গ্রামে। এই বিশেষ রহমতপুর্ণ মহিলা মাহফিল শুরু হয় বেলা আড়াইটায় এবং শেষ হয় মাগরিবের সময়। এই বিশেষ নিয়ামতপূর্ণ মাহফিলে ১শর বেশি ধর্মপ্রাণ মহিলা মুসল্লী উপস্থিত হন এবং তারা আবেগাপ্লুত হয়ে মাহফিল শুনেন।

মাহফিলের শেষ পর্যায়ে দোয়া-মুনাজাত পরিচালনা করেন- শিরিন বেগম। তিনি বর্তমানকালের সব মহিলা যাতে সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, উম্মুল মুমিনীন, উম্মুল কায়িনাত আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম উনার অনুসরণ-অনুকরণ করে সুখ-শান্তিতে সাংসারিক জীবন অতিবাহিত করতে পারেন- সেজন্য সাইয়্যদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার উসীলা দিয়ে দোয়া করেন, আরজি করেন। মাহফিলের শেষে বাতাসা, ফিরনী ও মিষ্টিপুরি তাবারক হিসেবে বিতরণ করা হয়।

No comments:

Post a Comment