Wednesday, April 27, 2016

খঞ্জনপুর আনজুমানে আল বাইয়্যিনাত উদ্যোগে ও এলাকাবাসীর সহযোগিতায়- পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল অনুষ্ঠিত

নওগাঁ জেলার সাপাহার উপজেলার খঞ্জনপুর আনজুমানে আল বাইয়্যিনাতের উদ্যোগে ও এলাকাবাসীর সহযোগিতায় পবিত্র সাইয়্যিদুল আইয়াদ শরীফ উনার সম্মানার্থে গত সোমবার দিবাগত বাদ মাগরিব হতে গভীর রাত পর্যন্ত সাপাহারের খঞ্জনপুর গার্লস স্কুল ময়দানে এক বিশাল ওয়াজ শরীফ, মীলাদ শরীফ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।
উক্ত মাহফিলে প্রধান অতিথি হিসাবে ওয়াজ-নছিহত পেশ করেন ঢাকা বসুন্ধরা হযরত যুন নূরাইন (আলাইহিস সালাম) মসজিদের সম্মানিত ইমাম ও খতীব, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, হযরতুল আল্লামা মুফতী মুহম্মদ রুহুল আমীন তানভীর সাহেব।

মাহফিলে আরো ওয়াজ করেন চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার মুন্সিগঞ্জ গ্রামস্থ মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতীমখানার বিশিষ্ট মুয়ালি­ম এবং মুনসিগঞ্জ জামে মসজিদের সম্মানিত খতীব হযরতুল আল্লামা মুহম্মদ মুহসিনুর রহমান সাহেব। এতে আরো ওয়াজ করেন ভোলাহাটের উদীয়মান তরুণ বক্তা হাফিয ক্বারী আল্লামা মুহম্মদ সানাউল্লাহ সাহেব।
          এদিকে সুমহান রজারবাগ দরবার শরীফ থেকে তালীমী ছফরে আগত মেহমান আল্লামা মুহম্মদ আব্দুর ক্বাদির সাহেব ও মুহম্মদ আবদুল্লাহ উনারা চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রতিটি থানায় আযীমুশ্ শান সাইয়্যিদুল আইয়াদ শরীফ মাহফিল ও তালীমী মজলিস করেন।
গত শনিবার চাঁপাইনবাবগঞ্জ সদরের ঝিলিম রোডস্থ মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসায় বাদ-মাগরিব আযীমুশ শান সাইয়্যিদুল আইয়াদ শরীফ মাহফিল ও তালীমী মজলিস দিয়ে ৫ দিনব্যাপী ছফর শুরু হয়। এরপর গত রবিবার শিবগঞ্জ উপজেলার রাণীহাটি এলাকায় জনাব মুহম্মদ নূরুজ্জামান-এর বাড়িতে, গত সোমবার গোমস্তপুর উপজেলায়, গত মঙ্গলবার ভোলাহাট উপজেলার মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসায় এবং বুধবার নাচোলে মুহম্মদ আরজাউল ইসলাম উনার বাড়িতে সম্মানিত সুমহান আযীমুশ শান সাইয়্যিদুল আইয়াদ শরীফ মাহফিল ও তালীমী মজলিস অনুষ্ঠিত হয়।
উক্ত মাহফিলসমূহে সুমহান রজারবাগ দরবার শরীফ থেকে আগত মেহমান আল্লামা মুহম্মদ আব্দুল ক্বদির সাহেব পবিত্র সাইয়্যিদুল আইয়াদ শরীফ উনার ফাযায়িল ফযীলত নিয়ামত গুরুত্ব ইত্যাদি সম্পর্কে ব্যাপক আলোচনা করেন। তিনি দ্বীনী দাওয়াতী কাজের জন্য পীরভাইদেরকে উৎসাহ উদ্দীপনা দেন- যাতে পবিত্র সাইয়্যিদুল আইয়াদ শরীফ উনার আলো প্রতিটি মুসলমানের ঘরে ঘরে পৌঁছে যায়।

No comments:

Post a Comment