Tuesday, December 13, 2016

ভোলাহাটের ঘরে ঘরে পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার বরকতপূর্ণ মাহফিল অনুষ্ঠিত

ভোলাহাট সংবাদদাতা: সর্বকালের সর্বশ্রেষ্ঠ ইবাদত পবিত্র ঈদে মীলাদে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তথা পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উপলক্ষে ভোলাহাটে বিভিন্ন স্থানে ও বাড়িতে বাড়িতে প্রতিদিন বরকতপূর্ণ মাহফিল অনুষ্ঠিত হয়েছে এবং চলমান রয়েছে। আখিরী নবী ও রসূল নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র আগমন দিবস পবিত্র ১২ই রবীউল আউওয়াল শরীফকে কেন্দ্র করে ভোলাহাটের ঘরে ঘরে খুশি প্রকাশার্থে প্রতিদিন এসব বরকতপূর্ণ মাহফিল অত্যন্ত জওক-শওকের সাথে অনুষ্ঠিত হচ্ছে।

গত ১০ পবিত্র রবীউল আউওয়াল শরীফ বাদ-ইশা মহাসম্মানিত সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার সম্মানার্থে এক বরকতপূর্ণ মাহফিলের আয়োজন করা হয় পিড়ানচক গ্রামে মুহম্মদ মিরাজুল ইসলামের বাড়িতে। উক্ত মাহফিলে পবিত্র যিকির পরিচালনা করেন আল্লামা মুহম্মদ সালাহুদ্দীন, পবিত্র না’ত শরীফ পাঠ করেন মুহম্মদ শাহাদাত হুসাইন। আলোচনা করেন মুহম্মদ রহমতুল্লাহ, হাফিয আল্লামা মুহম্মদ ছানাউল্লাহ ও আল্লামা মুহম্মদ মুহসিনুর রহমান, পবিত্র মীলাদ শরীফ ও পবিত্র ক্বিয়াম শরীফ পাঠ করেন আল্লামা মুহম্মদ আশরাফুল ইসলাম। মুনাজাত করেন আল্লামা মুহম্মদ সালাহুদ্দীন। শেষে পবিত্র তাবারক বিতরণ করা হয়।
এদিকে গত ৯ পবিত্র আউওয়াল শরীফ বাদ-ইশা এক বরকতপূর্ণ মাহফিলের আয়োজন করা হয় বজরাটেক গ্রামের মুহম্মদ ইমরান মেকারের বাড়িতে। উক্ত মাহফিলে পবিত্র কুরআন শরীফ তিলাওয়াত করেন মুহম্মদ আব্দুস সামাদ। পবিত্র যিকির পরিচালনা করেন আল্লামা মুহম্মদ সালাহুদ্দীন, পবিত্র না’ত শরীফ পাঠ করেন মুহম্মদ রহমতুল্লাহ, আলোচনা করেন হাফিয মুহম্মদ শহীদুল্লাহ ও মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা (ভোলাহাট)-এর সভাপতি মুফতী আল্লামা মুহম্মদ আবুল হায়াত সাহেব। পবিত্র মীলাদ শরীফ ও পবিত্র ক্বিয়াম শরীফ পাঠ করেন মুহম্মদ আরশে নূর হুসাইন। মুনাজাত করেন আল্লামা মুফতী মুহম্মদ আবুল হায়াত সাহেব। শেষে পবিত্র তাবারক পরিবেশন করা হয়।
এদিকে এক বরকতপূর্ণ মাহফিলের আয়োজন করা হয় কাশিমপুর গ্রামের ডা. মুহম্মদ মাঈনুল ইসলামের বাড়িতে। গত ৮ পবিত্র রবীউল আউওয়াল শরীফ বাদ-আছর শুরু হওয়া উক্ত মাহফিলে পবিত্র কুরআন শরীফ তিলাওয়াত করেন মুহম্মদ জাফর সাদিক্ব, বিশেষ না’ত শরীফ পাঠ করেন মুহম্মদ রহমতুল্লাহ। মাহফিলে আলোচনা করেন আল্লামা মুহম্মদ মুহসিনুর রহমান ও আল্লামা মুফতী মুহম্মদ আবুল হায়াত সাহেব। পবিত্র মীলাদ শরীফ ও পবিত্র ক্বিয়াম শরীফ পাঠ করেন হাফিয মুহম্মদ ছানাউল্লাহ। মুনাজাত করেন মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা (ভোলাহাট)-এর সভাপতি মুফতী আল্লামা মুহম্মদ আবুল হায়াত। শেষে বরকতপূর্ণ তাবারক বিতরণ করা হয়।
এদিকে গত ৮ পবিত্র রবীউল আউও য়াল শরীফ বাদ-ইশা মহাপবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার সুমহান উপলক্ষে এক বরকতপূর্ণ মাহফিলের আয়োজন করা হয় ঝাউবোনা গ্রামের মুহম্মদ নূর আলম মিস্ত্রীর বাড়িতে। উক্ত বরকতপূর্ণ মাহফিলে পবিত্র কুরআন শরীফ তিলাওয়াত করেন মুহম্মদ ইবরাহীম খলিল, পবিত্র না’ত শরীফ পাঠ করেন মুহম্মদ ওয়ালীউর রহমান, পবিত্র যিকির পরিচালনা করেন মুহম্মদ জিল্লুর রহমান। আলোচনা করেন মুহম্মদ রহমতুল্লাহ ও আল্লামা মুহম্মদ মুহসিনুর রহমান। পবিত্র মীলাদ শরীফ ও পবিত্র ক্বিয়াম শরীফ পাঠ করেন হাফিয মুহম্মদ ছানাউল্লাহ। মুনাজাত করেন আল্লামা মুহম্মদ সালাহুদ্দীন। শেষে বরকতপূর্ণ তাবারক পরিবেশন করা হয়।
এদিকে ৭ রবীউল আউওয়াল শরীফ বাদ-ইশা এক বরকতপূর্ণ মাহফিল উনার আয়োজন করা হয় পিড়ানচক গ্রামের জনাব মুহম্মদ নূর শাহাদা সাহেবের বাড়িতে। উক্ত মাহফিলে পবিত্র কুরআন শরীফ তিলাওয়াত করেন মুহম্মদ শাহাদাত পবিত্র ক্বাছীদা শরীফ পাঠ করেন মুহম্মদ রহমতুল্লাহ ও মুহম্মদ শাহাদাত। পবিত্র যিকির পরিচালনা করেন মুহম্মদ জিল্লুর রহমান। আলোচনা করেন আল্লামা মুহম্মদ সালাহুদ্দীন, মুহম্মদ রহমতুল্লাহ ও আল্লামা মুহম্মদ মুহসিনুর রহমান। পবিত্র মীলাদ শরীফ ও পবিত্র ক্বিয়াম শরীফ পাঠ করেন মুহম্মদ আশরাফুল ইসলাম। মুনাজাত করেন মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা (ভোলাহাট)-এর প্রধানশিক্ষক হাফিয ক্বারী মুহম্মদ আবূ সাঈম। শেষে পবিত্র তাবারক পরিবেশন করা হয়।
এদিকে গত ৬ রবীউল আউওয়াল শরীফ বাদ-ইশা এক বরকতপূর্ণ মাহফিল উনার আয়োজন করা হয় ঝাউবোনা গ্রামের মুহম্মদ ফিরোজ মিস্ত্রীর বাড়িতে। উক্ত মাহফিলে পবিত্র কুরআন শরীফ তিলাওয়াত করেন মুহম্মদ আব্দুস সামাদ, পবিত্র যিকির পরিচালনা করেন মুহম্মদ রহমতুল্লাহ, পবিত্র না’ত শরীফ পাঠ করেন মুহম্মদ শাহাদাত। আলোচনা করেন হাফিয মুহম্মদ ছানাউল্লাহ, আল্লামা মুহম্মদ সালাহুদ্দীন ও আল্লামা মুহম্মদ মুহসিনুর রহমান। পবিত্র মীলাদ শরীফ ও পবিত্র ক্বিয়াম শরীফ পাঠ করেন মুহম্মদ রবিউল ইসলাম। মুনাজাত করেন মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা (ভোলাহাট)-এর প্রধানশিক্ষক হাফিয ক্বারী মুহম্মদ আবূ সাঈম। শেষে পবিত্র তবারক পরিবেশন করা হয়।
এদিকে গত ৫ পবিত্র রবীউল আউওয়াল শরীফ বাদ-ইশা এক বরকতপূর্ণ মাহফিলের আয়োজন করা হয় আলীসাহাসপুর গ্রামের মুহম্মদ ওয়ালীউর রহমান উইল উনার বাড়িতে। উক্ত বরকতপূর্ণ মাহফিলে পবিত্র কুরআন শরীফ তিলাওয়াত করেন মুহম্মদ আব্দুস সামাদ, পবিত্র ক্বাছীদা শরীফ পাঠ করেন মুহম্মদ রহমতুল্লাহ, পবিত্র যিকির পরিচালনা করেন মুহম্মদ জিল্লুর রহমান। আলোচনা করেন মুহম্মদ রহমতুল্লাহ, হাফিয মুহম্মদ ছানাউল্লাহ, আল্লামা মুহম্মদ সালাহুদ্দীন ও আল্লামা মুহম্মদ মুহসিনুর রহমান। পবিত্র মীলাদ শরীফ ও পবিত্র ক্বিয়াম শরীফ পাঠ করেন মুহম্মদ জাফর সাদিক্ব। মুনাজাত করেন মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা (ভোলাহাট)-এর প্রধানশিক্ষক হাফিয ক্বারী মুহম্মদ আবূ সাঈম। শেষে বরকতপূর্ণ তবারক পরিবেশন করা হয়।

No comments:

Post a Comment