আজ মহাসম্মানিত, মহাপবিত্র ও বরকতপূর্ণ ৯ ই জুমাদাল উলা শরীফ তথা কুতুবুল আলম, আওলাদে রসূল  শাহ দামাতে ছানী হযরত হাদিউল উমাম আলাইহাস সালাম উনার পবিত্র বিলাদত
শরীফ দিবস।
হযরত হাদিউল উমাম আলাইহাস সালাম তিনি মুজাদ্দিদে আ,যম আলাইহিস সালাম উনার পরিপূর্ণ কায়িম-মাক্বাম এবং বেমেছাল নুরানী বেলায়েতী কুবরা উনার অধিকারী হওয়ার কারণে উনার ছোহবতে জাহান্নামী লোকও যে বেমেছাল জান্নাতী হবেন তা বলার অপেক্ষা রাখেনা। তাই আমাদের উচিত হবে উনার ছোহবত এখতিয়ার সহ ব্যাপক খেদমতের আনজাম দেয়া।
গতকাল লাইলাতুল জুমুয়াতি বা শুক্রবার রাত অর্থাৎ বৃহস্পতিবার দিবাগত রাতে মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতিমখানা, ভোলাহাট শাখার উদ্যোগে পবিত্র ৯ ই শরীফ উপলক্ষে আয়োজিত মাহফিলে প্রধান অথিতির বয়ানে আনজুমানে আল বাইয়্যিনাত, ভোলাহাট শাখার সম্মানিত প্রচার সম্পাদক মাওলানা মুহম্মদ মুহসিনুর রহমান ছাহেব একথা বলেন।
বাদ এশা মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতিমখানার সম্মানিত মুয়াল্লিম হাফিজ মুহম্মদ আবু সায়েম এর যিকির পরিচালনা ও ছাত্র আনজুমানে আল বাইয়্যিনাত, ভোলাহাট শাখার সম্মানিত সেক্রেটারি জেনারেল মুহম্মদ জিল্লুর রহমান এর উপস্থাপনার মধ্য দিয়ে উক্ত আজিমুশ শান মাহফিল শুরু হয়।
মাহফিল শেষে  মিলাদ শরীফ ও ক্বিয়াম শরীফ  পাঠ করেন মুহম্মদ আবু তালহা(ছাত্র) এবং দুয়া-মুনাজাত করেন আনজুমানে আল বাইয়্যিনাত, ভোলাহাট শাখার সম্মানিত প্রচার সম্পাদক মাওলানা মুহম্মদ মুহসিনুর রহমান ছাহেব। মাহফিলে অর্ধশতাধিক ধর্মপ্রাণ শ্রোতার উপস্থিতে তবারক বিতরনের মধ্যদিয়ে মাহফিলের কার্যক্রম শেষ হয়।
এদিকে আজ ইয়াওমুল জুমুয়াতি বা শুক্রবার লম্বটোলা নিবাসী মুহম্মদ আব্দুল ক্বাদির ভদু ছাহেবের বাসাতে অনুষ্ঠিত ভোলাহাট মহিলা আনজুমানে আল বাইয়্যিনাত এর সম্মানিতা মজলিস পরিচালনাকারিনী  এবং মুসাম্মদ ময়না বেগম ৯ ই জুমাদাল উলা শরীফ মাহফিলে বলেন, মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “উনার পদাঙ্ক অনুসরণ কর, যিনি আমার দিকে রুজু হয়েছেন।” অর্থাৎ হে কায়িনাতবাসী! তোমরা আওলাদে রসূল  শাহ দামাতে ছানী হযরত হাদিউল উমাম আলাইহাস সালাম উনার মুবারক ছোহবত ও খেদমতের মোহতাজ হয়ে যাও, উনাকে পদেপদে অনুসরণ-অনুকরণ কর, কেননা তিনি মহান আল্লাহ পাক উনার দিকে আখাছ্ছুল খাছভাবে রুজু হয়েছেন।
বাদ যোহর মুসাম্মদ ইয়াসমিন খাতুন এর পবিত্র কালামুল্লাহ শরীফ তেলাওয়াতের মধ্য দিয়ে উক্ত আজিমুশ শান মাহফিল শুরু হয়। মাহফিলে যিকির পরিচালনা করেন  মুসাম্মদ রোকসানা আহমদ ও উপস্থাপনা করেন  মুসাম্মদ সিমা খাতুন।
মাহফিলে তালিমদানকারী হিসেবে  আরো তালীম দেন বিশিষ্ট আমিল  মুসাম্মদ ফাতেমা আক্তার, মুসাম্মদ রোকসানা আহমদ।
অতপর শতাধিক মহিলা শ্রোতার উপস্থিতিতে মিলাদ-ক্বিয়াম শরীফ পাঠ করেন মুসাম্মদ আরজিনা আক্তার  ও দুয়া-মুনাজাত পরিচালনা করেন বিশিষ্ট আমিল মুসাম্মদ তাহেরা খাতুন। । সবশেষে তবারক বিতরণের মাধ্যমে মাহফিল  শেষ হয়।