Thursday, January 30, 2014

সাইয়্যিদাতুনা ছাহিবাতুল কুরআন, আলীমাতুস সুন্নাহ আমাদের প্রাণপ্রিয়া মহামান্য উম্মুল উমাম আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার সুমহান শান ও কারামত

আওলাদুর রসূল, হাবীবাতুল্লাহ, উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি ইলম, আমল, ইখলাছে বেমেছাল ব্যক্তিত্ব এবং অতুলনীয় প্রজ্ঞাবতী। ভরপুর ইলমে লাদুন্নীসহ পবিত্র কুরআন শরীফ, পবিত্র তাফসীর শরীফ, পবিত্র হাদীছ শরীফ, শরাহ, ইজমা, ক্বিয়াস, ইতিহাস, ভূগোল, অর্থনীতি, ফিকাহ, বিভিন্ন ভাষা বিশেষত আরবী, বাংলা, ইংরেজি, উর্দু, ফার্সীর ব্যাকরণ ও সাহিত্য, ইসলামী আইন, প্রচলিত অন্যান্য আইন, চিকিৎসা শাস্ত্র, বিজ্ঞান, গার্হস্থ্য বিজ্ঞান, পোশাক বিজ্ঞান, মহাকাশ বিজ্ঞান, বালাগাত-ফাছাহাত ও হিকমত, সমাজকল্যাণ, গণিত, কালামশাস্ত্র ইত্যাদিসহ ইলম ও হুনরের সকল শাখায় রয়েছে উনার আশ্চর্য রকম বিরল ও ব্যতিক্রমী পা-িত্য। মানুষের জানা ও অজানা যত বিষয় রয়েছে তা সবই রয়েছে উনার জানা। উনার মুবারক দৃষ্টিসীমা এতটাই প্রসারিত যে, উনার কোনো সন্তান তথা মুরীদ কোথায় আছে তা তিনি উত্তমরূপেই জ্ঞাত। (সুবহানাল্লাহ)

 আওলাদুর রসূল, হাবীবাতুল্লাহ, উম্মুল উমাম, সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার অসংখ্য অগণিত মর্যাদা মর্তবা সম্মান ইজ্জতের মাঝে “বেহিসাব কারামত” বিশেষ একটি মর্যাদা। উনার সুমহান জীবন মুবারক-এর প্রত্যেক ক্ষণে ক্ষণে রয়েছে চমৎকার সব বরকতপূর্ণ কারামত; যা প্রকাশ, জানা ও আলোচনা করা সত্যিকার অর্থেই অপরিহার্য। মুবারক ক্ষমা ও সন্তুষ্টি মুবারক লাভের প্রত্যাশায় কিছু মুবারক কারামত উল্লেখ করা হলো :
    হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার দয়া-দানে ইতমিনান লাভ :
আমাদের একজন পীরবোন যিনি আওলাদুর রসূল, হাবীবাতুল্লাহ, উম্মুল উমাম, সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার একান্ত মুরীদা। পূর্বে উনার আঙ্গুলের চামড়া ফেটে রক্ত পড়ত। অনেক ওষুধ খাওয়া হয়েছিল কোনো আরোগ্য হয়নি। পীরবোনের বিয়ের সময় যখন দরবার শরীফ উনার বালিকা মাদরাসায় তাকে হলুদ লাগানো হচ্ছিল, তখন আওলাদুর রসূল, হাবীবাতুল্লাহ, উম্মুল উমাম, সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি সেই পীরবোনের আঙ্গুলের অবস্থা দর্শন করেন। পীরবোনের প্রতি অত্যন্ত দয়ালু দৃষ্টিতে আওলাদুর রসূল, হাবীবাতুল্লাহ, উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি তাকান ও বলেন, “আমি তোমার হাতে একটু হলুদ লাগিয়ে দিলে সেরে যাবে।” তিনি হলুদ লাগিয়ে দিলেন, আঙ্গুলগুলো সারা জীবনের জন্য আরোগ্য হয়ে গেল। (সুবহানাল্লাহ)
    হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার কারামতে ফাড়া কান ভালো হয়ে গেল :
 আমাদের এক পীরবোন একদা গোসল করার পর, চুল পানিমুক্ত করার জন্য অর্থাৎ শুকানোর জন্য কাপড় দিয়ে ঝাড়ছিলেন। ঝাড়তে যেয়ে ডান কানের দুলের সাথে কাপড়টি আটকে যায় এবং কানের নিচের অংশ ছিঁড়ে দুলটি মাটিতে পড়ে যায়। পীরবোন খুব ব্যথা পান, রক্তক্ষরণ হয়। এ অবস্থায় আমাদের পীরবোনটি আওলাদুর রসূল, হাবীবাতুল্লাহ, উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার খিদমতে হাজির হয়ে বিষয়টি জানান। অবস্থা দর্শনে আওলাদুর রসূল, হাবীবাতুল্লাহ, উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি অত্যন্ত মমতায় কানটি হালকা চাপ দিয়ে ধরেন। আশ্চর্য হলেও সত্য, কানটি জোড়া লেগে পুনরায় পূর্বের ন্যায় হয়ে যায়। সারা জীবনের জন্য ছিঁড়া কানটি ভালো হয়ে যায়। (সুবহানাল্লাহ)
উম্মুল উমাম আলাইহাস সালাম উনার আসন মুবারক-এর সামনে আরজু করলে তাও কবুল হয় : 
 আমাদের এক পীরবোন যিনি সবসময় এলার্জিতে আক্রান্ত থাকতেন। এজন্য তিনি খুব কষ্ট অনুভব করতেন। একদা সে ছূফী পীরবোন, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদুর রসূল উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি ইয়াওমুল ইছনাইন আযীম বা সোমবার শরীফ ও জুমুয়াবার রাজারবাগ শরীফ-এ উনার খানকা শরীফ-এ যে আসনে বসে তা’লীম প্রদান করেন, সে আসনের সামনে বসে মনে মনে অত্যন্ত বিনয়ের সাথে আরজু পেশ করলেন, “ইয়া আম্মাজী ক্বিবলা আলাইহাস সালাম! আপনি দয়া করে, ইহসান করে আমার এ সমস্যা দূর করে দিন।” সত্যিই আশ্চর্য! এই বিনীত আরজুর পর মুহূর্তেই ছূফী পীরবোনের এলার্জি ভালো হয়ে গেল। আর কখনো তিনি এলার্জি অনুভব করেননি। চিরদিনের জন্য সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদুর রসূল, উম্মুল উমাম, সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার মুবারক উসীলায় তিনি আরোগ্য লাভ করলেন। (সুবহানাল্লাহ)
হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার ফুঁক মুবারক ও পড়া তেল-এর উসীলায় সুস্থতা লাভ :
আমাদের এক ছূফী পীরবোন যিনি নিয়মিত সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার ছোহবত ইখতিয়ার করে থাকেন। একদা তিনি পেটে ব্যথা অনুভব করলে ডাক্তারের শরণাপন্ন হন। ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা করে বলেন, ছূফী পীরবোনের পিত্তথলিতে পাথর হয়েছে, জরুরী ভিত্তিতে অপারেশন করতে হবে। ডাক্তার থেকে জানার পর সেই ছূফী পীরবোন সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার খিদমতে বিষয়টি দ্রুত পেশ করেন। সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি ছূফী পীরবোনের মুখে বিষয়টি শুনে অত্যন্ত দয়ালু চিত্তে পীরবোনকে ফুঁক দেন এবং মুবারক যবানে বলেন, “পড়া তেল মালিশ করলে ইনশাআল্লাহ ভালো হয়ে যাবে।” মুবারক নির্দেশনা অনুযায়ী ছূফী পীরবোন পড়া তেল মালিশ করে অল্পদিনেই সুস্থ হয়ে উঠেন। পরিবারের লোকদের বারবার অনুরোধে তিনি ডাক্তারের নিকট পরীক্ষা করতে যান। ডাক্তার অত্যন্ত আশ্চর্য হয়ে লক্ষ্য করেন, পিত্তথলিতে পাথরের কোনো অস্তিত্বই নেই। (সুবহানাল্লাহ)
হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম তিনি স¦প্নেই লিভার সমস্যা দূর করে দিলেন :
আমাদের এক ছূফী পীরবোন যিনি পবিত্র দরবার শরীফ-এর নিকটবর্তী একটি এলাকায় অবস্থান করেন। তিনি নিয়মিত সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার ছোহবত ইখতিয়ার করেন এবং খিদমতে হাযির হন। সেই ছূফী পীরবোনের লিভারে ব্যাপক সমস্যা দেখা দিল। ডাক্তারী পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসায় পেরেশানীর অন্ত রইল না। একদা স¦প্নে ছূফী পীরবোন সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার বিশেষ দীদার লাভ করলেন। স¦প্নে সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি ছূফী পীরবোনের পেটে অত্যন্ত দয়ালু চিত্তে একটু তেল মাখিয়ে দিলেন এবং মুবারক যবানে বলেন, “লিভার সমস্যা ভালো হয়ে যাবে।” সত্যিই! পরবর্তীতে ছূফী পীরবোন আর কখনো লিভারে সমস্যা অনুভব করেননি। কিছুদিন পরে ডাক্তারী পরীক্ষা করে দেখা যায়, লিভার পরিপূর্ণ সুস্থ ও স¦াভাবিক। (সুবহানাল্লাহ)
উম্মুল উমাম আলাইহাস সালাম তিনি স¦প্নেই ব্যথা চিরতরে দূর করে দিলেন :
আমাদের এক ছূফী পীরবোন যিনি সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার খাছ মুরীদা। সেই পীরবোনের শরীরের একটি অংশে একদা প্রচ- ব্যথা অনুভূত হলো। দিন দিন ক্রমান¦য়ে ব্যথা বৃদ্ধি পেল। ব্যথা যখন সহ্যের সীমা অতিক্রমের উপক্রম হলো, তখন সেই পীরবোন ঘুমে একটি অত্যন্ত মুবারক স¦প্ন অবলোকন করলেন। তিনি দেখলেন, একটি স্থানে সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম এবং ইমামুশ শরীয়ত ওয়াত তরীক্বত, আওলাদে রসূল সাইয়্যিদুনা ইমাম হযরত মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনারা অবস্থান করছেন। স¦প্নেই আমাদের ছূফী পীরবোন সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার খিদমতে ব্যথার বিষয়টি জানালেন এবং সুস্থতা আরজু করলেন। আরজু শ্রবণে সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি পীরবোনের ব্যথার স্থানটি কেটে সেখান থেকে কিছু পোকা ও কিছু ময়লা জাতীয় জিনিস বের করে ফেলে দিয়ে সে জায়গাটা জোড়া লাগিয়ে দিলেন। সাথে সাথেই পীরবোনের ব্যথা দূর হয়ে গেল। আর কখনো পীরবোন ব্যথা অনুভব করেননি। (সুবহানাল্লাহ)
হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার ফুঁক মুবারক-এ সুস্থতা লাভ :
আমাদের এক পীরবোন উনার চোখে এক সময়ে হঠাৎ খুবই অসুস্থতার কারণে খুবই কষ্ট অনুভব করছিলেন। তাই সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার মুবারক খিদমতে হাজির হয়ে অসুস্থতার বিষয়টি জানালে তিনি সেই পীরবোনকে দয়াপরবশ হয়ে ফুঁ মুবারক দান করেন। ফলে সাথে সাথে সুস্থতা লাভ করল। (সুবহানাল্লাহ)
হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার দয়া-দান ইহসানে টিউমার গাইব :
আমাদের এক ছূফী পীরবোন যিনি সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার মুরীদা। সেই পীরবোনের শরীরের টিউমার হয়েছিল। টিউমারের কারণে পীরবোন চিকিৎসকের শরণাপন্ন হন। চিকিৎসক উনাকে অপারেশন করতে বলেন। চিকিৎসকের কথা অনুযায়ী অপারেশন করে পীরবোনের টিউমারটি ফেলে দেয়া হয়। কিছুদিন পর সেই স্থানে আবারো একটি টিউমার হয় এবং ব্যথা করতো। পীরবোন খুব চিন্তিত হয়ে সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার খিদমতে ব্যথার বিষয়টি জানান এবং সুস্থতা আরজু করেন। অবস্থা শ্রবণে সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি সেই পীরবোনকে দোয়া করে দেন এবং পড়া তেল মাখতে বলেন। মাত্র কয়েকদিন পড়া তেল মেখেই পীরবোনের টিউমারটি গাইব হয়ে যায় এবং পীরবোন পূর্ণ সুস্থতা লাভ করেন। (সুবহানাল্লাহ)
খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক রব্বুল ইজ্জত তিনি আমাদের সকলকে আওলাদুর রসূল, হাবীবাতুল্লাহ, উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার ক্ষমা, সন্তুষ্টি, নেকদৃষ্টি নছীব করুন এবং আজীবন খিদমত করার তাওফীক দান করুন। (আমীন)

No comments:

Post a Comment