Monday, March 10, 2014

হাদীউল উমাম সাইয়্যিদুনা হযরত শাহদামাদ ছানী ক্বিবলা আলাইহিস সালাম জিন্দাবাদ!

পবিত্র ৯ই জুমাদাল ঊলা শরীফ। এ তারিখ ও মাসটি মর্যাদাম-িত হওয়ার পিছনে অন্যতম একটি উপলক্ষ হচ্ছে এ মুবারক দিনটিতে পবিত্র বিলাদত শরীফ গ্রহণ করেছেন মহান আল্লাহ পাক উনার মনোনীত বান্দা ও ওলী, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মনোনীত উম্মত, নায়িব ও ওয়ারিছ এবং যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার সুমহান মুজাদ্দিদ ও ইমাম, মুজাদ্দিদ আ’যম ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম এবং সাইয়্যিদাতুন নিসা, হাবীবাতুল্লাহ, উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনাদের মনোনীত, পছন্দনীয়, কবুলকৃত, ¯েœহধন্য শাহ দামাদ ছানী ক্বিবলা আলাইহিস সালাম। সুবহানাল্লাহ!

হযরত শাহদামাদ ছানী ক্বিবলা আলাইহিস সালাম তিনি আখাছছুল খাছ মুরাদ শ্রেণীর ওলীআল্লাহ সুবহানাল্লাহ! মুরাদ শ্রেণীর ওলীআল্লাহ উনাদের মধ্যে তিনি আখাছছুল খাছ এজন্য যে, তিনি হযরত মুজাদ্দিদ আ’যম আলাইহিস সালাম উনার শাহদামাদ হওয়ার সৌভাগ্য লাভে ধন্য হয়েছেন। সুবহানাল্লাহ!
এ নিয়ামত এমন এক নিয়ামত যা বর্ণনার ভাষা কারো নেই। এ নিয়ামতের বর্ণনা কেবল জান্নাতের নিয়ামতরাজির বর্ণনার সাথে সাদৃশ্য হতে পারে; যা কান শ্রবণ করেনি, চোখ দেখেনি এবং অন্তর উপলব্ধি করেনি। সুবহানাল্লাহ!
আরো একটু ব্যাখ্যা করে বলা যায়, খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি স্বীয় আত্বায়ী গুণে এবং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ক্বাসিমী গুণে শাফিউল উমাম সাইয়্যিদুনা হযরত শাহদামাদ আউওয়াল আলাইহিস সালাম এবং হাদীউল উমাম সাইয়্যিদুনা হযরত শাহদামাদ ছানী ক্বিবলা আলাইহিস সালাম উনাদেরকে দুনিয়াতেই জান্নাতের নাজ-নিয়ামত উনার অধিকারী করেছেন। সুবহানাল্লাহ!
উনারা এমন মর্যাদা-মর্তবার অধিকারী উনাদের উদাহরণ মেলে শুধুমাত্র আসাদুল্লাহিল গালিব হযরত আলী কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম উনার সাথে। 
কাজেই উনাদের মুহব্বত, তা’যীম-তাকরীম, ইত্তিবা, খিদমত কায়িনাতবাসীর জন্য ফরয-ওয়াজিব।

No comments:

Post a Comment