Tuesday, June 24, 2014

সংসদে আলোচনা: আলিয়া মাদরাসার সিলেবাসে পবিত্র দ্বীন ইসলাম উনার অবমাননাকর বিষয় আছে কিনা- তা খতিয়ে দেখার আহ্বান

আলিয়া মাদরাসার পাঠ্যক্রমে মহান আল্লাহ পাক এবং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের মুবারক শানে বিরূপ ও কুরুচিপূর্ণ শব্দ আছে কিনা তা খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী।

তিনি বলেন, “আলিয়া মাদরাসার একটি নিজস্ব পাঠ্যক্রম আছে। কিন্তু তাদের সেই পাঠ্যক্রমে যদি আল্লাহ ও রাসুল সম্পর্কে বিরূপ মন্তব্য করা হয় তাহলে এটা ধর্ম অবমাননার শামিল, মারাত্মক অপরাধ।”
সোমবার (২৩-৬-২০১৪) দশম জাতীয় সংসদের দ্বিতীয় (বাজেট) অধিবেশনের শুরুতেই পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এ কথা বলেন।
আলিয়া মাদরাসার পাঠ্যক্রমে মহান আল্লাহ পাক এবং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের সম্পর্কে বিরূপ মন্তব্য করা হয়েছে কি না তা দেখার জন্য বিজ্ঞ আলেম ওলামা ও মুফতিদের নিয়ে একটি কমিটি গঠন করার আহ্বান জানান রুস্তম আলী ফরাজী। এব্যাপারে শিক্ষা মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
তদন্ত কমিটি রিপোর্টের মাধ্যমে এসব তথ্য বেরিয়ে এলে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ারও দাবি জানান এই সংসদ সদস্য।

তিনি বলেন, “মুসলিম অধ্যুষিত রাষ্ট্রে কেউ ধর্ম নিয়ে অবমাননাকর কোনো তথ্য পাঠ্যক্রমে যুক্ত করলে দেশের মানুষ মেনে নেবে না। এটা মারাত্মক অপরাধ, সেন্টিমেন্টাল ইস্যু। মানুষ ধর্ম অনুভূতির ব্যাপারে অনেক আবেকপ্রবণ হয়, অল্পতেই বিশ্বাস ভঙ্গ করে। তাই অবিলম্বে আলিয়া মাদরাসার পাঠ্যক্রম খতিয়ে দেখতে হবে- কারা এই কাজ করলো।”

No comments:

Post a Comment