Tuesday, September 2, 2014

কী স্পর্ধা!!! নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র রওজা মোবারক গুঁড়িয়ে দিতে চাচ্ছে সউদী ওহাবী সরকার!!!!!

নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র রওজা মোবারক গুঁড়িয়ে দিয়ে উনার জিসিম মুবারক অন্যত্র (অজ্ঞাত স্থানে) সরিয়ে নেয়ার এক ধৃষ্ঠতাপূর্ণ উদ্যোগ নিয়েছে সউদী আরবের ওহাবী সরকার।
মুসলমানদের নিকট পবিত্র কা’বা শরীফ উনার পরই দ্বিতীয় পবিত্রতম স্থান হচ্ছে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র রওজা মোবারক।

পবিত্র মদীনা শরীফ-এ উনার পবিত্র রওজা মোবারক জিয়ারত করতে প্রতি বছর লাখ লাখ মুসলমান সমবেত হন।
সউদী আরবের ওহাবী গুমরাহ মালানারা এখন পবিত্র রওজা মোবারকটি গুঁড়িয়ে দিয়ে অন্যত্র (অজ্ঞাত স্থানে) সরিয়ে নিতে চায় বলে খবর বেরিয়েছে। সউদী আরবের ওহাবী গুমরাহ মালানাদের গুমরাহীমূলক দাবি হলো- অনেক মুসলমান এই রওজা মোবারককে ঘিরে শিরকে জড়িয়ে পড়েছেন।
ব্রিটেনের ইন্ডিপেনডেন্ট ও মেইল পত্রিকা জানায়, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র রওজা মোবারক অন্যত্র সরিয়ে নেয়ার জন্য ৬১ পৃষ্ঠার একটি ডকুমেন্ট পবিত্র এ স্থাপনার সুপারভাইজারদের মধ্যে বণ্টন করা হয়েছে।
এতে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র রওজা মোবারক বর্তমান স্থান থেকে সরিয়ে জান্নাতুল বাক্বী উনার অজ্ঞাত স্থানে নেয়ার কথা বলা হয়েছে। সেখানে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র রওজা মোবারক কোনটি তা চিহ্নিত থাকবে না। অর্থাৎ এটি বিলীন করে দেয়ার ষড়যন্ত্র করছে সউদী ওহাবী সরকার। কী জঘন্য স্পর্ধা তাদের!!!
সউদী ওহাবী সরকারের কথিত ‘ইসলামিক হেরিটেজ রিসার্চ ফাউন্ডেশন’-এর পরিচালক ড. ইরফান আল-আলাবি বলেছে, “হজ্জ ও ওমরা পালনকারীদেরকে দূরে সরিয়ে রাখতেই এ পদক্ষেপ নেয়া হচ্ছে। তারা মনে করে যে- এটা শিরক বা পৌত্তলিকতা।” তার দাবি, লোকজনকে বিরত রাখার একটাই উপায় আর তা হচ্ছে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র রওজা মোবারকে মানুষের দৃষ্টির বাইরে রাখা।
এ ব্যাপারে সউদী ওহাবী বাদশাহ আবদুল্লাহ, যে আনুষ্ঠানিকভাবে এই রওজা মোবারকের ‘জিম্মাদার’ বলে দাবি করে থাকে, অথবা রওজা মোবারকের ওপর স্থাপিত মসজিদে নববী শরীফ উনার রক্ষণাবেক্ষণকারীরা এই উদ্যোগে সম্মতি দিয়েছে কিনা তা জানা যায়নি।
সউদী ওহাবী সরকার দাবি করেছে যে- তারা পবিত্রতম দুটি স্থানের উন্নয়নকাজের ক্ষেত্রে ‘সর্বোচ্চ সতর্কতা’ বজায় রাখে।
সউদী সরকারের ওহাবী মতবাদের সংস্কার হিসেবে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র রওজা মোবারক অন্যত্র স্থানান্তরের উদ্যোগ নেয়া হয়েছে।

ড. আলাবি বলেছে, “মূলধারার সুন্নী মুসলমানরা নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র রওজা মোবারক জিয়ারত করে থাকেন।” সে বলেছে, “আমি নিশ্চিত যে- এটা জানতে পারলে মুসলিম বিশ্ব মর্মাহত হবে। এতে ক্ষোভের সৃষ্টি হবে।”

No comments:

Post a Comment