Saturday, March 21, 2015

পবিত্র জুমাদাল উখরা মাস উনার চাঁদ দেখা গেছে ॥ পবিত্র ২০ জুমাদাল উখরা শরীফ হযরত যাহরা আলাইহাস সালাম উনার সুমহান বিলাদতী শান মুবারক প্রকাশ করার এবং পবিত্র ২২ জুমাদাল উখরা শরীফ হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহসি সালাম উনার পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ করার সুমহান ও মহাসম্মানিত দিবস

যামানার ইমাম ও মুজতাহিদ, কুতুবুল আলম, কাইয়্যুমুয যামান, মুজাদ্দিদে আযম, গাউছুল আযম, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় ও দিক-নির্দেশনায় পরিচালিত আনজুমানে আল বাইয়্যিনাত রুইয়াতে হিলাল মজলিস উনার সংবাদ অনুযায়ী গতকাল ইয়াওমুস সাব্ত বা শনিবার দিবাগত সন্ধ্যায় বাংলাদেশে পবিত্র জুমাদাল ঊখরা মাস উনার চাঁদ দেখা গেছে।

উল্লেখ্য, ১৪৩৬ হিজরী সনের পবিত্র জুমাদাল ঊখরা মাস উনার চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য গতকাল ২১ আশির ১৩৮২ শামসী, ২১ মার্চ ২০১৫ ঈসায়ী, ইয়াওমুস সাব্ত বা শনিবার দিবাগত সন্ধ্যায় ঢাকা রাজারবাগ শরীফ কেন্দ্রীয় কার্যালয়ে আনজুমানে আল বাইয়্যিনাত রুইয়াতে হিলাল মজলিস উনার কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়।
আনজুমানে আল বাইয়্যিনাত রুইয়াতে হিলাল মজলিস উনার কেন্দ্রীয় কমিটির তরফ থেকে জানানো হয়- সারা দেশের বিভিন্ন অঞ্চলের রুইয়াতে হিলাল মজলিস উনার প্রতিনিধিগণ তাদের নিজ নিজ এলাকায় চাঁদ তালাশ করেন। গতকাল ইয়াওমুস সাব্ত বা শনিবার দিবাগত সন্ধ্যায় রাজধানী ঢাকাসহ দেশের কক্সবাজার, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, খুলনা, ঝিনাইদহ, যশোর, মাদারীপুর, কিশোরগঞ্জ, খাগড়াছড়ি, কুমিল্লা, আমানবাড়িয়া, সিলেট, কুষ্টিয়ার ভেড়ামারা ও চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট- এসব অঞ্চলের প্রতিনিধিরা পবিত্র জুমাদাল উখরা মাস উনার চাঁদ দেখা যাওয়ার খবর পরিবেশন করেন।
তাই আনজুমানে আল বাইয়্যিনাত রুইয়াতে হিলাল মজলিস উনার মহাসম্মানিত প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক- খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামে আযম, মুজাদ্দিদে আযম ঢাকা রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি চাঁদ দেখার সংবাদ আলোচনা-পর্যালোচনা শেষে ঘোষণা করেন- আজ ২২ আশার ১৩৮২ শামসী ২২ মার্চ ২০১৫ ঈসায়ী, ইয়াওমুল আহাদ বা রোববার পবিত্র জুমাদাল ঊখরা মাস উনার পহেলা তারিখ মুবারক।
বিশেষভাবে উল্লেখ্য যে, উম্মু আবীহা, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ সাইয়্যিদাতুনা হযরত ফাতিমাতুয যাহরা আলাইহাস সালাম তিনি পবিত্র ২০ জুমাদাল উখরা শরীফ-এ বিলাদতী শান মুবারক প্রকাশ করেন এবং খলীফাতুল মুসলিমীন, আমিরুল মুমিনীন, ছিদ্দীক্বে আকবর সাইয়্যিদুনা হযরত আবূ বকর ছিদ্দীক্ব আলাইহিস সালাম তিনি পবিত্র ২২ জুমাদাল উখরা শরীফ-এ পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ করেন। এ বছর ২০ জুমাদাল উখরা মুতাবিক এ সুমহান দিনটি হচ্ছে- ১০ হাদি আশির ১৩৮২ শামসী, ১০ এপ্রিল ২০১৫ ঈসায়ী, ইয়াওমুল জুমুয়াহ বা জুমুয়াবার এবং ২২ জুমাদাল উখরা মুতাবিক এ সুমহান দিনটি হচ্ছে- ১২ হাদি আশার ১৩৮২ শামসী, ১২ এপ্রিল ২০১৫ ঈসায়ী, ইয়াওমুল আহাদ বা রোববার।
আর পবিত্র ২২ জুমাদাল উখরা শরীফ-এ আফদ্বালুন নাস বাদাল আম্বিয়া হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহিস সালাম তিনি পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ করায় সম্মানিত দ্বীন ইসলাম উনার দ্বিতীয় খলীফা সাইয়্যিদুনা হযরত ফারূক্বে আযম আলাইহিস সালাম তিনি সেদিন (অর্থাৎ ২২ জুমাদাল উখরা শরীফ-এ) সম্মানিত খিলাফত আলা মিনহাজিন নুবুওওয়াহ উনার দায়িত্ব মুবারক গ্রহণ করেন।

উল্লেখ্য যে, মসুলমানদের চরম বিদ্বেষী কাট্টা মুশরিক, যবন, মেøচ্ছ, অস্পৃশ্য রবীন্দ্রনাথসহ তাবৎ কাফির-মুশরিক, বেদ্বীন-বদদ্বীন, ইহুদী-নাছারাদের কারো জন্ম-মৃত্যু দিবস পালন না করে বাংলার মুসলমানগণের দায়িত্ব ও কর্তব্য হলো- অত্যন্ত শান-শওকত, জওক-শওকের সাথে পবিত্র ২০ জুমাদাল উখরা শরীফ সাইয়্যদাতুনা হযরত যাহরা আলাইহাস সালাম উনার সম্মানিত বিলাদতী শান মুবারক প্রকাশ কারার ও পবিত্র ২২ জুমাদাল উখরা শরীফ সাইয়্যিদুনা হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহিস সালাম উনার পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ করার সুমহান দিবস পালন করা। এতেই মুসলমানদের জন্য খায়ির-বরকত নিহিত আছে। আর কাফির-মুশরিক, বেদ্বীন-বদদ্বীন, ইহুদী-নাছারাদের কারো জন্ম-মৃত্যু দিবস পালন করলে প্রকারান্তরে আযাব-গযব ও লানতের ভাগিদার হতে হবে।

No comments:

Post a Comment