Saturday, February 20, 2016

ভোলাহাটে ঈসালে সওয়াব মাহফিল ও পবিত্র ৯ জুমাদাল উলা শরীফ উপলক্ষে পবিত্র মিলাদ শরীফ মাহফিল অনুষ্ঠিত


গত বৃহস্পতিবার দিবাগত রাতে তথা জুমুয়ার রাতে পবিত্র ৯ জুমাদাল উলা উপলক্ষে ভোলাহাট থানাধীন মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসায় (ভোলাহাট শাখা) এক আযীমুশ শান মীলাদ শরীফ মাহফিল অনুষ্ঠিত হয়।
মাহফিলে পবিত্র দ্বীন ইসলাম উনার একটি বিশেষ বরকতময় ও ফযিলতপূর্ণ দিবস হিসেবে পবিত্র ৯ জুমাদাল উলা শরীফ উনার গুরুত্ব, মাহাত্ম্য ও তাৎপর্য সম্পর্কে আলোচনা করা হয়। এ পবিত্র দিবসে দুনিয়াতে তাশরীফ আনেন হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের মধ্যে অন্যতম বাহরুল উলুম, বাবুল ইলম হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম। উনার বুজুর্গী সম্মান মুবারক বিষয়ে আলোচনা করা হয়।

মাহফিলে পবিত্র যিকির ও পবিত্র মীলাদ শরীফ পাঠ করেন ছুফি মুহম্মদ জাফর সাদিক। দোয়া মুনাজাত শরীফ পরিচালনা করেন ছুফি মুহম্মদ ইবরাহীম খলীল। মাহফিল শেষে বরকতময় তাবারুক বন্টন করা হয়।
এদিকে পবিত্র ৯ জুমাদাল উলা শরীফ উপলক্ষে মুন্সিগঞ্জ জামে মসজিদেও বাদ জুমুয়া পবিত্র মীলাদ শরীফ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মীলাদ শরীফ পাঠ ও দোয়া মুনাজাত করেন ছুফি আল্লামা মুহম্মদ মুহসিনুর রহমান।
পবিত্র ৯ জুমাদাল উলা শরীফ উনার বরকত পেতে এ উপলক্ষে পবিত্র মীলাদ শরীফ মাহফিল আয়োজিত হয় মুহম্মদ বাসিরুদ্দিন বুদ্ধু মেম্বার-এর বাড়িতেও। গতকাল বাদ-জুমুয়া অনুষ্ঠিত উক্ত মাহফিলে দোয়া ও মুনাজাত শরীফ পরিচালনা করেন মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসার সভাপতি আল্লামা মুহম্মদ আবূল হায়াত সাহেব। একইসাথে মুহম্মদ বাসিরুদ্দিন বুদ্ধু মেম্বার-এর বাড়িতে ঈসালে সওয়াব মাহফিল অনুষ্ঠিত হয় গতকাল জুমুয়াবার সাকালে। ঈসালে সওয়াব মাহফিলে মীলাদ শরীফ পাঠ করেন মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ভোলাহাট শাখার ছাত্র মুহম্মদ ইমাম হুসাইন। দোয়া ও মুনজাত শরীফ পরিচালনা করেন অত্র মাদরাসার শিক্ষক হাফিয ক্বারী মুহম্মদ আবূ সায়েম।

No comments:

Post a Comment