Thursday, April 14, 2016

ভোলাহাটে সুমহান ১, ২ ও ৩ রজবুল হারাম শরীফ উপলক্ষে বিশেষ মহিলা মাহফিল অনুষ্ঠিত

গত সোমবার (৩ রজবুল হারাম-১৪৩৭) বিকালে ঝাউবোনা মহিলা আনজুমানে আল বাইয়্যিনাত উনার উদ্যোগে ১, ২ ও ৩ রজবুল হারাম শরীফ উপলক্ষে পবিত্র মীলাদ শরীফ ও ক্বিয়াম শরীফ এবং বিশাল মহিলা মাহফিলের আয়োজন করা হয়।
উল্লেখ্য যে, ১লা রজবুল হারাম শরীফ হলো- আবু রসূলিল্লাহ সাইয়্যিদুনা হযরত যাবীহুল্লাহ আলাইহিস সালাম উনার ও সাইয়্যিদাতুনা হযরত উম্মু রসূলিনা আলাইহাস সালাম উনাদের সুমহান বরকতময় আযীমুশ শান নিকাহিল আযীম শরীফ দিবস।

এবং ২রা রজবুল হারাম শরীফ হলো- আবূ রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ করার সুমহান দিবস এবং ইবনু রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আল আউওয়াল আলাইহিস সালাম উনার পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ করার সুমহান দিবস।
এবং সুমহান পবিত্র ৩রা রজবুল হারাম শরীফ (১৪৩৭হিজরী) যমীনে মুবারক তাশরীফ এনেছেন- সাইয়্যিদাতুল উমাম, আওলাদে রসূল, ওলীয়ায়ে মাদারযাদ হযরত শাহ নাওয়াসী র্আ রাবিয়াহ আলাইহাস সালাম তিনি। তিনি হলেন- মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম উনার মহাসম্মানিতা আওলাদ সাইয়্যিদাতুন নিসা, ত্বাহিরা, তইয়িবা, আওলাদে রসূল হযরত নিবরাসাতুল উমাম তথা শাহযাদী ছানী ক্বিবলা আলাইহাস সালাম উনার এবং মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম উনার মহাসম্মানিত শাহদামাদে ছানী, কুতুবুল আলম, আওলাদে রসূল হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম উনাদের দ্বিতীয় আওলাদ আলাইহাস সালাম।
এই মহান দিবস উনাদের সম্মানে ধর্মপ্রাণ যাকিরীন আশেকীন মহিলা মুসল্লীগণ গত সোমবার (৩ রজবুল হারাম-১৪৩৭) বিকালে ভোলাহাটের উত্তর ঝাউবোনা গ্রামে জনাব শাহজাহান আলীর বাড়িতে বিকাল ৩টা থেকে মাগরিবের আগ-পর্যন্ত পর্দার সহিত শুধুমাত্র মহিলাদের জন্য উক্ত মাহফিলের আয়োজন করেন।
উক্ত মাহফিল অনুষ্ঠান পরিচালনায় ছিলেন- সাবেরা বেগম। মাহফিল অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন শরীফ তিলাওয়াত করেন- লুৎফা বেগম। মাহফিলে পবিত্র হামদ শরীফ পাঠ করেন- রূহামা খাতুন ও তার সঙ্গীরা। পবিত্র নাত শরীফ পাঠ করেন রুবিনা খাতুন ও তার সঙ্গীরা। এবং পবিত্র ক্বছীদা শরীফ পাঠ করেন- রুবিনা খাতুন ও তার সঙ্গীরা। এছাড়াও আলোচনার ফাকে ফাকে পবিত্র ক্বছীদা শরীফ পাঠ করেন সাবেরা বেগম, হেনা বেগম, রুবিনা খাতুন ও অন্যান্যরা।
বর্তমানকালের মহিলাদের ইবরত-নছিহত হাছিলের জন্য মাহফিলে আলোচনা করেন- ফাতিমা খাতুন, আয়িশা আহমদ ও আকলিমা খাতুন ডলি। পবিত্র মীলাদ শরীফ পাঠ করেন ত্বইয়িবাতুন্ নিসা তুরানী এবং যিকির পরিচালনা করেন শিরিন বেগম। এই বিশেষ নিয়ামতপূর্ণ মাহফিলে শতাধিক ধর্মপ্রাণ মহিলা মুসল্লী উপস্থিত হন এবং তারা আবেগাপ্লুত হয়ে মাহফিল শুনেন।

মাহফিলের শেষ পর্যায়ে দোয়া-মুনাজাত পরিচালনা করেন- শিরিন বেগম। তিনি বর্তমানকালের সব মহিলা যাতে উনাদের স্মরণ করে অনুসরণ-অনুকরণ করে সুখ-শান্তিতে সাংসারিক জীবন অতিবাহিত করতে পারেন- সেজন্য সাইয়্যদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার উসীলা দিয়ে দোয়া করেন, আরজি করেন। মাহফিলের শেষে তাবারক বিতরণ করা হয়।

No comments:

Post a Comment